| ঢাকা, সোমবার, ১৮ মার্চ ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

পুলিশের সাথে মারামারি, মিছিল নিষিদ্ধ,লাখ লাখ বি এন পি নেতা রাস্তায়-ঢাকার সর্বশেষ পরিস্থিতি লাইভ দেখুন এখানেই

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ ফেব্রুয়ারি ০৮ ১৩:১৩:৪৬
পুলিশের সাথে মারামারি, মিছিল নিষিদ্ধ,লাখ লাখ বি এন পি নেতা রাস্তায়-ঢাকার সর্বশেষ পরিস্থিতি লাইভ দেখুন এখানেই

জানা গেছে, আটক সাইফুল ইসলামের বাড়ি ঝিনাইদহের মহেশপুরে। তিনি শান্তিনগরে কাপড়ের ব্যবসা করেন। সাইফুল সকালে বঙ্গবাজারে কাপড় কিনতে এসে মার্কেট বন্ধ পান। এরপর হাইকোর্টের সামনে দাঁড়িয়ে বিএনপিপন্থী আইনজীবীদের মিছিল দেখছিলেন। তখন পুলিশ তাকে আটক করে। আর আমিনুল ইসলাম পেশায় রিকশাচালক। তার দাবি, তিনি এই এলাকায় ঘুরতে এসেছিলেন। এরপর পুলিশ তাকে আটক করে।

খালেদা জিয়ার মামলার রায় ঘিরে থমথমে অবস্থা বিরাজ করছে রাজশাহীজুড়ে। বৃহস্পতিবার ভোর আসেনি অন্যান্য দিনের মতো। বাড়েনি নাগরিক ব্যস্ততা। রাস্তায় সীমিত রয়েছে যান চলাচল।

তবে ভোর থেকেই রাজপথ দখলে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নাশকতা এড়াতে সর্বোচ্চ সর্তক অবস্থানে রয়েছে পুলিশ ও র‍্যাব। তাদের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে রয়েছে চার প্লাটুন বিজিবি।

তবে এত কিছুর পরও আতঙ্ক কাটছে না নগরবাসীর। সবখানেই বিরাজ করছে চাপা আতঙ্ক। একান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হননি কেউই। রাস্তায় ব্যক্তিগত যানবাহন একেবারেই শূণ্যের কোঠায়। রিকশা, অটোরিকশাসহ গণপরিবহণের উপস্থিতিও রয়েছে সীমিত।

রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালে অন্যান্য দিনের মতো নেই ব্যস্ততা। তবে দূরপাল্লা ও আন্তঃজেলা রুটের সকল যানবাহন চলাচল রয়েছে অনেকটাই স্বাভাবিক। সময়মতো ছেড়ে গেছে বিভিন্ন গন্তব্যের ট্রেন। বেলা বাড়লেও সেইভাবে খোলেনি নগরীর বিপণী বিতানগুলো। শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকলেও শিক্ষার্থীদের উপস্থিতি রয়েছে সীমিত।

লাইভ দেখুন নিচের ভিডিওতে

এদিকে এ রায় নিয়ে উত্তেজনার পারদ চড়েছে ক্ষমতাশীন আওয়ামী লীগ ও বিএনপি শিবিরে। এরই মধ্যে নগর দলীয় কার্যালয়ে এসে অবস্থান নিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তার সঙ্গে রয়েছেন বিপুল সংখ্যক নেতাকর্মী। সহিংসতা এড়াতে আগে থেকেই ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

নিরাপত্তা বাড়ানো হয়েছে নগর আওয়ামী লীগ কার্যালয়েও। সেখানেও বাড়ছে নেতাকর্মীদের উপস্থিতি। তবে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে আওয়ামী লীগ নেতাকর্মীরা অবস্থান নেবেন বলে জানা গেছে। এনিয়ে সকাল ১০টা পর্যন্ত নগরীতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, নগরীর নিরাপত্তায় তারা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছেন। জনগুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে সকল রাজনৈতিক দলের কার্যালয়ে। তল্লাশি ও টহল বাড়ানো হয়েছে। চলছে গোয়েন্দা তৎপরতা। স্ট্রাইকিং ফোর্স হিসেবে চার প্লাটুন বিজিবি দায়িত্বপালন করছে।

এর আগে বুধবার রাতভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় নগর পুলিশ। এসময় এক বিএনপি ও এক জামায়াত কর্মীসহ ২২ জনকে গ্রেফতার করা হয়। এটি নিয়মিত অভিযানেরই অংশ। তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

রায় পরবর্তী বিএনপির কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে ইফতেখায়ের বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি পালনে নগর পুলিশ কাউকে বাধা দেবে না। তবে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়ালে কঠোর ব্যবস্থা নেবে পুলিশ। এ নিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

উৎসঃ jagonews24

ক্রিকেট

 টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন  প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন প্রধান নির্বাচক

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাসকে নিয়ে এখন মাথা আঁচড়াচ্ছেন বিসিবি নির্বাচকরা। দলে থাকতে হলে ভালো ...

সৌম্য-জাকের-মোস্তাফিজ তিন ক্রিকেটারের ইনজুরির সর্বশেষ তথ্য জানাল বিসিবি

সৌম্য-জাকের-মোস্তাফিজ তিন ক্রিকেটারের ইনজুরির সর্বশেষ তথ্য জানাল বিসিবি

শ্রীলঙ্কার ইনিংসে বোলিং ও ফিল্ডিং করতে গিয়ে চোট পান সৌম্য সরকার, মুস্তাফিজ ও জাকির আলী ...

ফুটবল

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

ফাইনালে ওঠে শিরোপা জেতা হলনা ব্রাজিলের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলে ব্রাজিলকে ফাইনালে থামায় যুক্তরাষ্ট্র। ...

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ...



রে