| ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

বাইক কেনার জন্য ভাবছেন? জেনে নিন কোন মোটরবাইকের কত দাম

২০১৮ জানুয়ারি ২৭ ০১:৪৭:২৫
বাইক কেনার জন্য ভাবছেন? জেনে নিন কোন মোটরবাইকের কত দাম

বাজাজঃ বাংলাদেশে সর্বাধিক বিক্রীত ও সবচেয়ে জনপ্রিয় মোটরসাইকেল বাজাজ। বাংলাদেশে বাজাজ মোটরসাইকেলের একমাত্র পরিবেশক উত্তরা মোটর্স লিমিটেড নিজস্ব ১৫টি শাখা অফিস ও ২৩০টি ৩এস (সেলস, সার্ভিস ও স্পেয়ার) ডিলারের মাধ্যমে জনপ্রিয় ১০টি মডেলের বাজাজ মোটরসাইকেল বিক্রি করছে।

বাংলাদেশের বাজারে সর্বপ্রথম এবং নাম্বার ওয়ান স্পোর্টস বাইক বাজাজ পালসার ১৫০সিসির বর্তমান মূল্য ১৭৭৫০০, আর একটু বেশি স্টাইলিস্ট পালসার এস ১৫০সিসি ২২৩৫০০ টাকা।

দেশের সর্বাধিক বিক্রীত ডিসকভার ১২৫সিসি ডিস্কের মূল্য ১৫২৫০০, ড্রাম ১৪১৫০০ এবং ডিসকভার ১০০ সিসির মূল্য ১২৯৫০০।

বর্তমান যুগের হাল ফ্যাশন ক্রুজ বাইক অ্যাভেঞ্জার ১৫০সিসির মূল্য ১৯৯৫০০ এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত বাজাজ ভি ১৫০সিসি ১৬৭৫০০।

এ ছাড়া প্লাটিনা ১০০ ইএস ১১৭৫০০, প্লাটিনা ১০০ কেএস ১০৬৫০০ এবং সিটি ১০০-এর বর্তমান মূল্য ৯৫৫০০ টাকা।

ইয়ামাহাঃইয়ামাহা যেহেতু একটি আন্তর্জাতিক ব্র্যান্ড, সেহেতু বাজারে এটির চাহিদাও ব্যাপক। বাংলাদেশে তরুনদের কাছে সবচেয়ে জনপ্রিয় ইয়ামাহার এফজেড-এস ও ফ্রেজার। তাই এগুলোর চাহিদাটা একটু বেশি।

তবে ইয়ামাহার তিন-চারটির মতো মডেল এ দেশে পাওয়া যায়। সবগুলোরই দাম একটু বেশি। সবচেয়ে দাম বেশি ওয়াইজেডএফ আর১৫ ভার্সন-২ মডেলের বাইকটির। এটির দাম ৪৮০০০০ টাকা। এই মডেলের মোটরসাইকেলের মধ্যে ওয়াইজেডএফ আর১৫ ভার্সন ১.৫ মডেলের বাইকের দাম পড়বে ৪৪০০০০ টাকা।

এছাড়া অন্যান্য মডেলের মোটরসাইকেলের মধ্যে ফেজার এফ-১ ভার্সন-২ মডেলের বাইকের দাম পড়বে ২৭৫০০০টাকা।

এছাড়া এফজেডএস এফ-১ ভার্সন-২ এর দাম ২৫৫০০০ টাকা। আর এফজেডএস এফ-১ ভার্সন-২ (এসই) এর দাম ২৬৫০০০টাকা।

এসজেডআরআর ভার্সন২ ১৯০০০০, এসজেডআরআর ভার্সন২ (এসই) ১৯৫০০০, সেল্যুটো ড্রাম ১৪৫০০০, সেল্যুটো ডিস্ক ১৫২০০০ এবং সেল্যুটো ডিস্ক (এসই) ১৫৫০০০ টাকা।

টিবিএসঃ গত মাসে প্রতিষ্ঠানটি টিভিএসের মেট্রো ও টিভিএস অ্যাপাচি আরটআরের দাম কমিয়েছিল। একমাসের ব্যবধানে ফের প্রতিষ্ঠানটির উৎপাদিত বাইকের দাম কমানো হলো।এখন থেকে টিভিএসের সকল ডিলার ও পরিবেশকদের কাছে হ্রাসকৃতমূল্যে টিভিএসের বাইক পাওয়া যাবে।

নতুন দাম অনুসারে জনপ্রিয় বাইক মেট্রো ১০০ কিক স্টার্টার চার হাজার টাকা কমে এখন ৯৫ হাজার ৯০০ টাকায় পাওয়া যাচ্ছে। অন্যদিকে মেট্রো সেলফ স্টার্টার পাওয়া যাচ্ছে ১ লাখ ৪ হাজার টাকা। এই বাইকটির আগের দাম ছিল ১ লাখ ৯ হাজার টাকা। টিভিএস এক্সএল-এর দাম ৫৯ হাজার ৯০০ টাকা। এর পূর্বমূল্য ছিল ৬৪ হাজার ৯০০ টাকা।

ড্রাম ব্রেকের মেট্রো প্লাস ১ লাখ ২৩ হাজার ৯০০ টাকা থেকে কমে এখন বিক্রি হচ্ছে ১ লাখ ১৮ হাজার ৯০০ টাকায়। ডিস্ক ব্রেকের মেট্রো প্লাস এখন মিলছে ১ লাখ ২৯ হাজার টাকায়। এর পূর্বমূল্য ছিল ১ লাখ ৩৭ হাজার ৯০০ টাকা।

স্পোর্টসবাইক আরটিআর ম্যাট সিরিজের আগের দাম ছিল ১ লাখ ৮৪ হাজার ৯০০ টাকা। বাইকটি এখন ১ লাখ ৭৬ হাজার ৯০০ টাকায়। অ্যাপাচি আরটিআর সিঙ্গেল ডিস্কের দাম ১ লাখ ৭৯ হাজার ৫০০ টাকা থেকে কমে এখন ১ লাখ ৭২ হাজার ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে ডুয়েল ডিস্ক ব্রেক ভার্সনের দাম ১৩ হাজার টাকা কমে ১ লাখ ৮৫ হাজার ৯০০ টাকায় পাওয়া যাবে। এ ভার্সনটির আগের দাম ছিল ১ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা।

TVS Apache RTRটিভিএস স্ট্রাইকার এখন ৮ হাজার টাকা কমে দাঁড়িয়েছে ১ লাখ ২৯ হাজার ৯০০ টাকায়।

হিরোঃ দেশের বাজারে হিরো মোটরসাইকেলের দাম কমালো এর পরিবশেক নিলয় মোর্টস লিমিটেড।এখন থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পাঁচটি মডেলের মোটরসাইকেল হ্রাসকৃত মূল্যে কেনা যাবে। এছাড়াও কিস্তি সুবিধা নিয়েও হিরোর মোটরসাইকেল কেনার সুযোগ রয়েছে।

হিরো গ্লামার ডিস্কঃ-সেলফ সম্বলিত এই বাইকটির পূর্বের দাম ছিল ১ লাখ ৩১ হাজার ১০০ টাকা। এটি এখন মিলছে ১ লাখ ২৪ হাজার ৯৯০ টাকায়।

অন্যদিকে তারুণের ক্রেজ হিরো হাঙ্গ ডিস্কঃ-সেলফ স্টার্টার সমৃদ্ধ বাইকটি ১ লাখ ৬৯ হাজার টাকা থেকে কমিয়ে ১ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকায় বিক্রি হচ্ছে।

সেলফ স্টার্টার ও অ্যালয় রিমের বাইক হিরো স্প্লেন্ডর প্লাসঃ এখন বিক্রি হচ্ছে ১ লাখ ১ হাজার ৯৯০ টাকায়। এই বাইকটির পূর্বের মূল্য ছিল ১ লাখ ৮ হাজার ১০০ টাকা।

অন্যদিকে স্মার্ট ফিচার সমৃদ্ধ বাইক হিরো আইস্মার্টঃ বাইকটির দাম ১ লাখ ২১ হাজার ১০০ টাকা থেকে কমে এখন বিক্রি হচ্ছে ১ লাখ ১৪ হাজার ৯৯০ টাকায়।

এছাড়াও সেলফ স্টার্ট সমৃদ্ধ এইচএফ ডিলাক্সঃ বাইকটি এখন পাওয়া যাচ্ছে ১ লাখ ৯৯০ টাকায়। এই বাইকটির পূর্বমূল্য ছিল ১ লাখ ৭ হাজার ১০০ টাকা।

সবচেয়ে বড় সুবিধা হচ্ছে আপনি চাইলে ছয় মাস ও ১২ মাসের কিস্তিতেও হিরোর মোটরসাইকেল কেনা যাবে।

রানারঃ রানার কম্পানির বিভিন্ন মোটরবাইকের বাজার দর এখানে দেওয়া হলো। ডায়াং রানার এডি৮০এস (অ্যালয় রিম) ৮১০০০, ডায়াং রানার এডি৮০এস ডিলাক্স ৮৩০০০, ডায়াং রানার বুলেট ১০৫০০০, ফ্রিডম রানার এফ ১০০-৬এ ৮৮০০০, ফ্রিডম রানার রয়্যাল+ ১০১০০০, ফ্রিডম রানার টারবো ১৪০০০০, রানার টারবো-১২৫ ১৩০০০০, এলএমএল ফ্রিডম ১২৫০০০, রানার চিতা ৮৫০০০, রানার নাইট রাইডার ১৫৬০০০ এবং রানার কাইট+ ৮৬০০০ টাকা।

পাঠকের মতামত:

প্রযুক্তি এর সর্বশেষ খবর

প্রযুক্তি - এর সব খবর



রে