| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

২ উইকেট তুলে নিলো মাহমুদুল্লাহ,হাফ-সেঞ্চুরির পথে তামিম,দেখুন সর্বশেষ স্কোর

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ১৩ ১২:৪৯:৪১
২ উইকেট তুলে নিলো মাহমুদুল্লাহ,হাফ-সেঞ্চুরির পথে তামিম,দেখুন সর্বশেষ স্কোর

কিন্তু হাফ সেঞ্চুরি করার খানিক পর মাহমুদউল্লাহ রিয়াদের বলে ৫২ রানে লেগ বিফরের ফাঁদে পড়েন এই ওপেনার। এরপরের বলেই স্লিপে ০ রানে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মমিনুল হক। দ্রুত দুই উইকেট হারালেও হাফ সেঞ্চুরির পথে হাঁটছেন আরেক ওপেনার তামিম ইকবাল।

ব্যাটিংয়ে তামিমঃ

ঢাকা মেট্রো ৩৫৪ রানে অলআউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমেছে চট্টগ্রাম বিভাগ। পিনাক ঘোষের সঙ্গে খেলতে নেমে শুরুটা ভালোই করেছেন জাতীয় দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৪ রানে অপরাজিত আছেন তিনি। আর তাঁর সঙ্গী পিনাকের সংগ্রহ ৩৯ রান। বিনা উইকেটে ৭৩ রান করেছে চট্টগ্রাম।

৫ রানের মধ্যেই অলআউট ঢাকা মেট্রোঃ

৩৪৯ রান নিয়ে আজ খেলা শুরু করার পর বেশিক্ষণ টিকতে পারেনি মার্শাল আইয়ুবের ঢাকা মেট্রো। স্কোরবোর্ডে মাত্র ৫ রান যোগ করে অলআউট হয়েছে তারা। চট্টগ্রামের পেসার মেহেদি হাসানের বলে দলীয় ৩৫২ রানের মাথায় সাজঘরে ফেরেন দারুণ খেলতে থাকা শহিদুল ইসলাম।

পিনাক ঘোষের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৮৩ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। একই ওভারের পরের বলে নতুন ক্রিজে আসা মেহরাব হোসেইনকে শূন্য রানে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মেহেদি।

স্কোরবোর্ডে মাত্র ২ রান যোগ করে নোমান চৌধুরীর বলে বোল্ড হতে হয় উইকেট রক্ষক ব্যাটসম্যান জাবিদ হোসেইনকে। ফেরার আগে ৮৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন ২৭ বছর বয়সী এই ডানহাতি। জাবিদ ফিরলে ৩৫৪ রানে অলআউট হয় ঢাকা মেট্রো।

এর আগে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের এই ম্যাচে ঢাকা মেট্রোর হয়ে প্রথম ইনিংস রাঙান উইকেটরক্ষক ব্যাটসম্যান জাবিদ হোসেন এবং পেসার শহিদুল ইসলাম। ব্যাট হাতে এই দুজনের অসাধারণ ইনিংসে ম্যাচের তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে সাত উইকেটে ৩৪৯ রান করে ঢাকা মেট্রো।

এই দুজনের এমন ইনিংসে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৫৯ রানের লিড পেয়েছে মেট্রো, হাতে আছে তিন উইকেট। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আগের দিনে দুই উইকেটে ৬৬ রান করা মেট্রো এ দিন ২০১ রান তুলতেই সাত উইকেট পড়ে যায়। এরপর হাল ধরেন জাবিদ এবং শহিদুল। দুজন মিলে গড়েন ১৪৮ রানের অবিচ্ছিন্ন জুটি।

জাবিদ করছেন ৮১* রান। সঙ্গী শহিদুল করেছেন ৮২* রান। জাবিদ এবং শহিদুলের আগে মেট্রোর হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন শামসুর রহমান এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

শামসুর করেছেন ৫৫ রান। মাহমুদউল্লাহর ব্যাটে আসে পাঁচটি চার ও একটি ছক্কায় ৬৩ রান। চট্টগ্রামের হয়ে মিনহাজুল আবেদীন আফ্রিদি নেন তিন উইকেট। এর আগে নিজেদের প্রথম ইনিংসে চট্টগ্রাম বিভাগ করে ২৯০ রান। ম্যাচের বাকি আর এক দিন। সেক্ষেত্রে ম্যাচটির ফলাফল যে ড্র, তা অনেকটাই অনুমেয়।

চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংসঃ- ২৯০/১০ (১২২.৫ ওভার) (তাসামুল ৯০, সাদিকুর ৫১; মাহমুদউল্লাহ ৩/৫৫)

ঢাকা মেট্রো প্রথম ইনিংসঃ- ৩৫৪/১০ (১২৬.৪ ওভার) (শহিদুল ৮৩*, জাবিদ ৮৫*; আফ্রিদি ৩/১০৩)

চট্টগ্রাম বিভাগ দ্বিতীয় ইনিংসঃ ১০২/২ (৩৬ ওভার) (তামিম ৪৪)

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

পর পর দুই ম্যাচে হার, মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ ; পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ ; পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আগামী ১মে এর মধ্যে বিশ্বকাপ দলের একাদশ চুড়ান্ত করতে হবে। আজ থেকে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে