| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তিন নম্বরে সাকিব ফাইনালের জন্য চূড়ান্ত একাদশ ঘোষণা বার্বাডোজ ট্রাইডেন্টসের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ১৩ ০১:০২:০১
তিন নম্বরে সাকিব ফাইনালের জন্য চূড়ান্ত একাদশ ঘোষণা বার্বাডোজ ট্রাইডেন্টসের

আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে প্রতিপক্ষকে ১৬১ রানের লক্ষ্য ছুঁড়ে দেন অ্যালেক্স হেলস, শেই হোপ, জনসন চার্লসরা। এই লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয়েছে কাইরন পোলার্ডের দল। ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪৮ রানে থামেন সেকুগে প্রসন্ন, সুনীল নারিন, পোলার্ডরা।

লক্ষ্য তাড়ার ইনিংসে শুরু থেকেই পিছিয়ে ছিল নাইট রাইডার্স। প্রসন্ন হাফ সেঞ্চুরিতে জয়ের স্বপ্ন দেখে দলটি। কিন্তু শেষ পর্যন্ত বার্বাডোজের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়তে ব্যর্থ হয় পোলার্ডের দল।

নাইট রাইডার্সের হয়ে সর্বোচ্চ ৫১ রানের ইনিংস খেলেন প্রসন্ন। এ ছাড়া পোলার্ড ২৩, দীনেশ রামদিন ২১ রান করেছেন। এ ম্যাচে বল হাতে অত্যন্ত খরুচে ছিলেন সাকিব। দুই ওভার হাত ঘুরিয়ে ২৭ রান দেন তিনি, ছিলেন উইকেট শূন্য।

দুর্দান্ত বোলিং করেছেন অ্যাসলে নার্স। চার ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে নেন ২ উইকেট। এ ছাড়া হ্যারি গুর্নে, হেইডেন ওয়ালশ, রেইমন রেইফার নিয়েছেন দুটি করে উইকেট। একটি উইকেট পেয়েছেন অধিনায়ক জেসন হোল্ডার।

ব্যাট হাতেও তেমন উজ্জ্বল ছিলেন না সাকিব। তিনে নামা এই ব্যাটসম্যান শুরুটা ভালো করেছিলেন। কিন্তু ইনিংস বড় করতে ব্যর্থ হন এই বাঁহাতি। ১২ বলে ১ চার এবং ১ ছক্কায় ১৮ রান নিয়ে সাজঘরে ফিরতে হয় সাকিবকে।

বার্বাডোজের হয়ে কোনো ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। তবে ব্যাট হাতে দলের জন্য অবদান রেখেছেন সকলেই। সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেছেন জনসন চার্লস। শেই হোপের ২৩ রান এবং শেষের দিকে রেইফারের ২৪ এবং নার্সের ৯ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে লড়াই করার পুঁজি পায় দলটি।

শেষ পর্যন্ত ২০ ওভার ব্যাটিং করে ৬ উইকেটের বিনিময়ে ১৬০ রান সংগ্রহ করে সাকিবরা। নাইট রাইডার্সের হয়ে দুইটি করে উইকেট নেন আলী খান, খ্যারি পিয়েরে এবং ক্রিস জর্ডান।

আগামী ১৩ অক্টোবর সিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের অপরাজিত দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে খেলবেন সাকিব, হেলসরা।

বার্বাডোস ট্রাইডেন্টস সম্ভাব্য একাদশ: জনসন চার্লস (উইকেটরক্ষক), জোনাথন কার্টার, অ্যালেক্স হেলস, জেপি ডুমিনি, সাকিব আল হাসান, জেসন হোল্ডার (অধিনায়ক), অ্যাশলে নার্স, রেমন রেইফার, হেইডেন ওয়ালশ, চিমার হোল্ডার ও হ্যারি গার্নি।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন টাইগার তারকা ব্যাটার

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন টাইগার তারকা ব্যাটার

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে চোট পান সৌম্য সরকার। প্যান্থারের অলরাউন্ড প্লেয়ার চারটি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে