| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সৌম্য সাব্বির ও লিটনকে টি২০ শিখালেন মুস্তাফিজ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১৫ ২২:৩৪:৩৮
সৌম্য সাব্বির ও লিটনকে টি২০ শিখালেন মুস্তাফিজ

সাব্বিরের আঘাতঃ ৪ উইকেট হারানোর পর দলের বিপর্যয় সামাল দিতে ক্রিজে নেমেছিলেন সাব্বির রহমান। কিন্তু ইনিংসের অষ্টম ওভারে করিম জানাতের বল স্কুপ করতে গিয়ে বুকে আঘাত পান এই ব্যাটসম্যান। বলটি ব্যাটের কানায় লেগে সোজা গিয়ে আঘাত করে তার বুকে। সঙ্গে সঙ্গে মাটিতে নুইয়ে পড়েন তিনি। এরপর ফিজিও এনে চিকিৎসা নিয়ে আবারও ব্যাটিং শুরু করেন সাব্বির।

একই পথের পথিক সাকিব-সৌম্যঃ দলকে বিপদমুক্ত করতে পারেননি সাকিব আল হাসান। মুজিব উর রহমানের বলে ১৫ রান করে রশিদ খানকে ক্যাচ তুলে দেন তিনি। এরপরের বলে সৌম্য সরকারকে লেগ বিফরের ফাঁদে ফেলেন এই স্পিনার।

ওপেনিংয়ে ব্যর্থ মুশফিকওঃ লিটন দাস বিদায় নেয়ার পর সাকিব আল হাসানকে বেশীক্ষণ সঙ্গ দিতে পারেননি মুশফিকুর রহিমও। ৫ রান করে ফরিদ মালিকের বলে বোল্ড হয়ে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার বিদায়ে ক্রিজে নেমেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথম বলেই ফিরলেন লিটনঃ আফগানিস্তান স্পিনারদের কথা মাথায় রেখে ওপেনিং জুটিতে পরিবর্তন এনেছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবার এবং আন্তর্জাতিক ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ওপেন করতে নামেন মুশফিকুর রহিম।

তার সঙ্গী হিসেবে অপরপ্রান্তে দেখা যায় লিটন দাসকে। কিন্তু মুজিব উর রহমানের প্রথম বলেই উইকেট ছুড়ে দেন লিটন। তার বিদায়ের পর ক্রিজে নেমেছেন সাকিব আল হাসান।

দলের হাল ধরেন মাহমুদউল্লাহ ও সাব্বির। কিন্তু নাইবের বলে তারাকাইয়ের হাতে ক্যাচ দিয়ে ৪৪ রান করে ফিরেন মাহমুদউল্লাহ। অন্যদিকে মুজিবের বলে নাইবের হাতে ধরা পড়ে ২৪ রান করে ফিরেন সাব্বির। সাব্বিরের পর ১৬ রান করে নাইবের বলে নাজিবুল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরেন আফিফ।

রশিদের বলে তাকে ক্যাচ দিয়ে ২ রান করে ফিরেন সাইফউদ্দিন। রশিদের বলে বোল্ড হয়ে ১২ রান করে ফিরেন মোসাদ্দেক। অন্যদিকে ১৫ রান করে ফরিদের বলে শফিকুল্লাহকে ক্যাচ দিয়ে ফিরেন মোস্তাফিজ। এরই ফলে ১৯.৫ ওভারে ১৩৯ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ২৫ রানে জয় পায় আফগানিস্তান।

ব্যাট করতে নেমে ৭ বল মোকাবেলা করে ২ চার ও ১ ছয়ে ১৫ রান করেন তিনি। বোলার মোস্তাফিজ ১৫ রান করতে পারলেও ব্যাটসম্যান সৌম্য-লিটন ছিলেন ব্যর্থ।

ক্রিকেট

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

আইপিএলে সন্ধ্যায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু অনেকের কাছে, বিরাট ...

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

বাংলাদেশের মাটিতে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। দুই দলের আর মাত্র একটি টেস্ট বাকি। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে