| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

হঠাৎ বড় একটি সুখবর পেলো সৌম্য সাব্বির মাহমুদুল্লাহ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১৫ ১৩:৪৮:৪৩
হঠাৎ বড় একটি সুখবর পেলো সৌম্য সাব্বির মাহমুদুল্লাহ

ভাববেন না, নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট তাদের ওপর আবার হঠাৎ সন্তষ্ট হয়েছেন। ব্যাপারটি তা নয়। আসলে এই মুহুর্তে সৌম্য, সাব্বির ও রিয়াদের বিকল্প পারফরমারের সংখ্যাই গেছে কমে। মানে এই তিনজনকে একসঙ্গে বাদ দিলে তাদের বিকল্প হিসেবে আরও তিন জন পারফরমার খুঁজে পাওয়া কঠিন।

ভাবছেন তা কেন হবে? দেশে কি পারফরমারের এতই আকাল যে সৌম্য, সাব্বির ও মাহমুদউল্লাহকে এই তিন জাতি টি-টোয়েন্টি নিরিজ থেকে বাদ দিয়ে অন্য তিনজনকে খুঁজে পাওয়া কাউকে নেয়া যাবে না? হ্যাঁ, আসলে তাই-ই। কারণ হলো যারা সৌম্য, সাব্বির ও রিয়াদের সম্ভাব্য বিকল্প হতে পারেন, তারা কেউ দেশেই থাকবেন না। দেশের বাইরে ‘এ’ দল ও অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলায় ব্যস্ত থাকবেন ।

সাঈফ হাসান, নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ আর ইয়াসির রাব্বিরা যাবেন ভারতে। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে আগামী পরশু (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ভারত যাবে পাঁচটি একদিনের ম্যাচ খেলতে। জানা গেছে, এইচপি ও ইমার্জিং দলটির প্রায় পুরো বহরই থাকছে সেই বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলে।

আর ‘এ’ দল দুটি চার দিনের ম্যাচ ও দুটি টি-টোয়েন্টি খেলতে ‘এ’ শ্রীলঙ্কা যাবে আগামী ১৮ সেপ্টেম্বর (বুধবার)। নির্ভরযোগ্য সূত্রের খবর, চার দিনের ম্যাচ দুটিতে ‘এ’ দলের নেতৃত্ব দেবেন মুমিনুল হক। আর টি-টোয়েন্টির জন্য হয়ত পৃথক অধিনায়ক করা হবে।

আজ-কালের মধ্যেই তা ঘোষণা করা হবে। তার মানে এ মুহুর্তে জাতীয় দলের কেউ অফফর্ম বা ইনজুরির কারণে বাইরে চলে গেলে এইচপি থেকে কোন তরুণের পক্ষে তাকে রিপ্লেস করা সম্ভব না। সেক্ষেত্রে আগে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন, এমন কাউকেই দেখা যেতে পারে।

সে কারণেই বলা, সম্ভবত মোহাম্মদ মিঠুনের অন্তর্ভুক্তি ঘটছে স্কোয়াডে। বলার অপেক্ষা রাখে না, শেষ মুহুর্তের সংযোজন আবু হায়দার রনিকে ধরে এখন যে ১৪ জনের দল আছে, তা শুধুই দুই ম্যাচের জন্য। আজ (রোববার) আফগানিস্তানের সাথে ম্যাচ শেষে, সামনের দুই মাচের জন্য আবার দল ঘোষণা হবে।

সেখানে হয়ত অন্তত একটি বা দুটি পরিবর্তনের জোর সম্ভাবনা আছে। আর সেই পরিবর্তনের ছোয়ায় ওপরে যাদের নাম বলা হলো তাদের কেউ বাদ গেলে তাদের বিকল্প হিসেবে এখন এক নম্বরে আছে মিঠুনের নাম। কারণ মিঠুন অনূর্ধ্ব-২৩ আর এইচপি কোন দলেই নেই। এছাড়া ইমরুল, সাইফ, নাইম শেখ, নাজমুল শান্ত, মুমিনুল, ইয়াসির রাব্বি- সবাই কোন না কোন দলের হয়ে ভারত না হয় শ্রীলঙ্কা চলে যাবেন।তাই মিঠুনের দলভুক্তির সম্ভাবনাই খুব বেশি।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আইপিএলের ১৭ তম আসর পুরোদমে চলছে। তবে ইনজুরি সেরে উঠতে পারেননি কলকাতা নাইট ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে