| ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

চরম উত্তেজনায় শেষ হলো ব্রাজিল ও পেরুর ম্যাচ জেনেনিন ফলাফল

২০১৯ সেপ্টেম্বর ১১ ১১:১৫:৪৩
চরম উত্তেজনায় শেষ হলো ব্রাজিল ও পেরুর ম্যাচ জেনেনিন ফলাফল

কোপা আমেরিকার ফাইনালে পেরুকে পাত্তাই দেয়নি ব্রাজিল। সেই দুটি দলই আজ প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল। তবে এই ম্যাচে জিততে পারেনি ব্রাজিল। উল্টো হেরেছে ১-০ গোলে। ম্যাচের শুরু থেকেই ব্রাজিল ব্রাজিলের আক্রমনের ঢেউ তোলে পেরুর ডিফেন্সের উপর। বারবার হামলে পড়ে ব্রাজিলিয়ানরা। কিন্তু কোন কিছুতেই ভাঙতে পারছিল না পেরুর ব্যাকলাইন।

বেশ কয়েকবার গোলের খুব কাছে পৌছে গিয়েছিল ব্রাজিল তারকারা। দুর্দান্ত শট নিয়েছিল বার কয়েক। কিন্তু জালই খুজে পাচ্ছিল না। এরমধ্যে ডেভিড নেরেস একবার প্রায় গোল পেয়েই গিয়েছিল। কিন্তু অসাধারণ ভাবে বল নিয়ে গোলপোস্টের কাছে গেলেও শেষ পর্যন্ত অবিশ্বাস্য মিস করেন তিনি। ম্যাচের ৪৪ মিনিটে রিচারলিশনের বুলেট গতির এক শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেন পেরু গোলকিপার। ডিবক্সের বাইরে থেকে হঠাৎই তিনজন খেলোয়াড়ের সামনে থেকে বুলেট গতির এক শট নেন ব্রাজিলের এই তারকা।

ম্যাচের প্রথমার্ধে তাই আক্রমনের বন্যা বইয়ে দিলেও গোল পাওয়া হয়নি ব্রাজিলের। প্রথমার্ধ শেষ হয় ০-০ সমতায়। বিরতির পর আক্রমনাত্মক মেজাজেই শুরুটা করে ব্রাজিল। ম্যাচের ৫২ মিনিটেই ফিরমিনোর বুলেট গতির এক শট আটকে দিয়ে পেরুকে বাঁচান গোলকিপার।

ম্যাচে গোল না পাওয়ার কারণে ৬৩ মিনিটের সময় তিনটি পরিবর্তন করেন ব্রাজিল কোচ টিটে। দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র নামেন মাঠে। তার সাথে মাঠে নামেন ফ্যাবনিহো এবং লুকাস পাকুয়েতা। তাদের জায়গা দিতে মাঠ ছাড়েন ফিরমিনো, ক্যাসমিরো, ডেভিড নেরেস।

নেইমার নামার পর ব্রাজিলের আক্রমনে পায় গতি। ম্যাচের ৭৫ মিনিটে বিপজ্জনক ভাবে পেরুর ডিবক্সে ঢুকেও পড়েছিলেন নেইমার। কিন্তু পেরুর ডিফেন্ডারের চতুর ফাউলের কাছে পরাস্ত হন ব্রাজিল তারকা।

এরমধ্যে ম্যাচের ৭৪ মিনিটে মাঠে নামেন ভিনিসিয়াস জুনিয়র। প্রথমবারের মত ব্রাজিল জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় তার। এরপর কৌতিনহোর বদলি করে নামান ব্রুনো হেনরিককে। কিন্তু আক্রমন ভাগের তারকা বাড়িয়েও লাভ হয়নি ব্রাজিলের।

ব্রাজিল তারকারা পেরুর ডিফেন্সে বারবার আক্রমন করলেও পেরুর জমাট ডিফেন্সের কারণে কোন সুবিধা করে উঠতে পারেনি তারা। উল্টো ম্যাচের ৮৫ মিনিটে ফ্রিকিক থেকে উড়ে আসা বলে হেড করে ব্রাজিলের জালে বল পাঠান পেরুর লুইস আব্রাহাম।

১-০ গোলে পিছিয়ে পড়ার পর সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ব্রাজিল। নেইমারের কর্ণার থেকে উড়ে আসা বলে লুকাস পাকুয়েতা পা লাগালেও বল বারপোস্টের উপর দিয়ে চলে গেলে হতাশ হতে হয় দলটিকে।

ম্যাচের অতিরিক্ত সময়ে এবার এডারসনের ভুলে এগিয়ে যেতে পারত পেরু। তবে সাথেই ব্রাজিলের আরেক তারকা থাকার কারণে বেঁচে যায় গোল খাওয়া থেকে।

শেষ পর্যন্ত ম্যাচে আর কোন দল গোল করতে না পারলে পেরুর কাছে ম্যাচটি হেরেই যায় ব্রাজিল।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে