| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিসিবির প্রতি কৃতজ্ঞ মাসাকাদজা, অপেক্ষায় কঠিন চ্যালেঞ্জ নেওয়ার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১১ ০১:৩৬:২৩
বিসিবির প্রতি কৃতজ্ঞ মাসাকাদজা, অপেক্ষায় কঠিন চ্যালেঞ্জ নেওয়ার

জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের পরিকল্পনা অনেক আগেরই, জিম্বাবুয়েও ছিল রাজি। তবে বোর্ডের অনৈতিক কার্যক্রমে বিরক্ত আইসিসি অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে দেশটির আইসিসি ইভেন্টে অংশগ্রহণ। দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ খেলতে বাধা না থাকলেও নিজেদের ক্রিকেটের অমন দুঃসংবাদ ও আর্থিক দৈন্যতা দেখিয়ে বাংলাদেশে আসতে অনাগ্রহ দেখায় ক্রিকেট জিম্বাবুয়ে। কিন্তু বন্ধু দেশের পাশে দাঁড়াতে কার্পণ্য করেনি বিসিবি, শেষ মুহুর্ত পর্যন্ত করেছে অপেক্ষা। কিছু সুযোগ সুবিধা দিয়ে বিসিবি সিরিজ খেলতে রাজিও করায় জিম্বাবুয়েকে।

গতকাল(৯ সেপ্টেম্বর) বাংলাদেশে এসে আজ(১০ সেপ্টেম্বর) মিরপুরে অনুশীলনও করেছে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে দল। অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবিকে ধন্যবাদ জানান জিম্বাবুয়ে কাপ্তান, “বাংলাদেশ আমাদের অনেক সমর্থন দেখিয়েছে। আমরা অনেক কৃতজ্ঞ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতি, তারা আমাদের আবারও ক্রিকেট খেলার সুযোগ করে দিল। আমরা খেলতে পারছি এটাই গুরুত্বপূর্ণ, মাঠের ক্রিকেটেই নজর আমাদের। সামনের দিকে এগোতে চাই।”

আফগানিস্তানের কাছে টেস্টে বিপর্যস্ত হলেও টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ বিশ্বাস মাসাকাদজার। ফলে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তাদের জন্য উল্লেখ করে মাসাকাদজা বলেন, ” টি-টোয়েন্টি অবশ্যই ভিন্ন পরিবেশে অনুষ্ঠিত হবে। টেস্টে টস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, টি-টোয়েন্টিতে অনেক ভালো উইকেটে খেলা হবে আশা করি আর এটি একটি ছোট দৈর্ঘ্যের খেলা। ফলে আমরা কঠিন একটি চ্যালেঞ্জের অপেক্ষায়।”

আসন্ন ত্রিদেশীয় সিরিজের পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন জিম্বাবুয়ের অভিজ্ঞ এই ক্রিকেটার। ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানা প্রসঙ্গে মাসাকাদজা যোগ করেন,” অবশ্যই এটি আমার জন্য কঠিন লম্বা পথ ছিল। দেশকে প্রতিনিধিত্ব করা প্রতিটি মুহুর্তই আমি উপভোগ করেছি৷ এখনো অনেক কাজ বাকি তবে আমাকে থামতে হচ্ছে। পরবর্তী সিরিজ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। তাই আমি থামতে চাচ্ছি এবং নিজের প্রতি মনযোগ দিতে চাই।”

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে