| ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

বিসিবির প্রতি কৃতজ্ঞ মাসাকাদজা, অপেক্ষায় কঠিন চ্যালেঞ্জ নেওয়ার

২০১৯ সেপ্টেম্বর ১১ ০১:৩৬:২৩
বিসিবির প্রতি কৃতজ্ঞ মাসাকাদজা, অপেক্ষায় কঠিন চ্যালেঞ্জ নেওয়ার

১৩ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও বাংলাদেশের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। গত জুলাই থেকে আইসিসির আরোপিত নিষেধাজ্ঞা চলছে জিম্বাবুয়ে ক্রিকেটের উপর যদিও খেলতে বাধা নেই দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ। প্রথমে আসতে অনিচ্ছুক জিম্বাবুয়েকে থাকার খরচ বহন করে এনেছে বিসিবি, আর বিসিবির সহযোগীতায় আবারও মাঠে ফিরতে পেরে কৃতজ্ঞতা জানাতে ভুলেননি দলটির অধিনায়ক মাসাকাদজা।

জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের পরিকল্পনা অনেক আগেরই, জিম্বাবুয়েও ছিল রাজি। তবে বোর্ডের অনৈতিক কার্যক্রমে বিরক্ত আইসিসি অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে দেশটির আইসিসি ইভেন্টে অংশগ্রহণ। দ্বিপাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ খেলতে বাধা না থাকলেও নিজেদের ক্রিকেটের অমন দুঃসংবাদ ও আর্থিক দৈন্যতা দেখিয়ে বাংলাদেশে আসতে অনাগ্রহ দেখায় ক্রিকেট জিম্বাবুয়ে। কিন্তু বন্ধু দেশের পাশে দাঁড়াতে কার্পণ্য করেনি বিসিবি, শেষ মুহুর্ত পর্যন্ত করেছে অপেক্ষা। কিছু সুযোগ সুবিধা দিয়ে বিসিবি সিরিজ খেলতে রাজিও করায় জিম্বাবুয়েকে।

গতকাল(৯ সেপ্টেম্বর) বাংলাদেশে এসে আজ(১০ সেপ্টেম্বর) মিরপুরে অনুশীলনও করেছে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে দল। অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবিকে ধন্যবাদ জানান জিম্বাবুয়ে কাপ্তান, “বাংলাদেশ আমাদের অনেক সমর্থন দেখিয়েছে। আমরা অনেক কৃতজ্ঞ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতি, তারা আমাদের আবারও ক্রিকেট খেলার সুযোগ করে দিল। আমরা খেলতে পারছি এটাই গুরুত্বপূর্ণ, মাঠের ক্রিকেটেই নজর আমাদের। সামনের দিকে এগোতে চাই।”

আফগানিস্তানের কাছে টেস্টে বিপর্যস্ত হলেও টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ বিশ্বাস মাসাকাদজার। ফলে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তাদের জন্য উল্লেখ করে মাসাকাদজা বলেন, ” টি-টোয়েন্টি অবশ্যই ভিন্ন পরিবেশে অনুষ্ঠিত হবে। টেস্টে টস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, টি-টোয়েন্টিতে অনেক ভালো উইকেটে খেলা হবে আশা করি আর এটি একটি ছোট দৈর্ঘ্যের খেলা। ফলে আমরা কঠিন একটি চ্যালেঞ্জের অপেক্ষায়।”

আসন্ন ত্রিদেশীয় সিরিজের পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন জিম্বাবুয়ের অভিজ্ঞ এই ক্রিকেটার। ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানা প্রসঙ্গে মাসাকাদজা যোগ করেন,” অবশ্যই এটি আমার জন্য কঠিন লম্বা পথ ছিল। দেশকে প্রতিনিধিত্ব করা প্রতিটি মুহুর্তই আমি উপভোগ করেছি৷ এখনো অনেক কাজ বাকি তবে আমাকে থামতে হচ্ছে। পরবর্তী সিরিজ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। তাই আমি থামতে চাচ্ছি এবং নিজের প্রতি মনযোগ দিতে চাই।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে