| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রশিদ খানের সাথে জহির খানও টাইগারদের মাথাব্যাথার কারণ

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ০৩ ১৫:৪৬:৪৯
রশিদ খানের সাথে জহির খানও টাইগারদের মাথাব্যাথার কারণ

এতটুকুই? না। চট্টগ্রামে গতকাল শেষ হওয়া প্রস্তুতি ম্যাচে রশিদকেও ছাপিয়ে যেই বোলারটা টাইগার ব্যাটিং লাইন আপ ভেঙে দিয়েছেন তার নাম জহির খান। ভিন্নধর্মী বোলিং অ্যাকশনের সাথে গতির ওঠানামা, রশিদ খানের সাথে জহির খানও হতে পারেন টাইগারদের মাথাব্যাথার কারণ।

বিসিবি একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ১১.৩ ওভার বোলিং করে ২৪ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন তিনি। স্পিনার হলেও লম্বা রানআপের বোলিং অ্যাকশনের কারণে সবার থেকে নজর কেড়েছেন তিনি।

জাহির খানের বোলিংয়ে প্রথমেই চোখে পড়বে তার অ্যাকশন। অনেকটা দৌড়ে এসে বল করেন খানিকটা জোরের ওপর। গতকাল অধিনায়ক নুরুল হাসান সোহানের পর্যবেক্ষণ, ‘আমার কাছে মনে হয়েছে, ও দুইটাই পারে। লেফট আর্ম লেগ স্পিনের সঙ্গে উল্টাও মারতে পারে। তবে আমার কাছে মনে হয়েছে, আমাদের ব্যাটসম্যানরা ওকে দেখে খেলতে পারলে খুব বেশি সমস্যা হওয়ার কথা নয়।’

তবে সোহান যা-ই বলুন, জাহির খানকে নিয়ে বাংলাদেশ আলাদা করে ভাববে নিশ্চয়ই। প্রথম শ্রেণির রেকর্ডও বলছে, তাকে নিয়ে চিন্তার কারণ আছে। ১২টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৪ উইকেট নিয়েছেন এখন পর্যন্ত, গত বছর আফগান চার দিনের ঘরোয়া লিগের ম্যাচে সর্বোচ্চ উইকেট ছিল তার।

আফগান এই বাঁহাতি রিস্ট স্পিনার অবশ্য বাংলাদেশে একদমই অপরিচিত নন। কিছুদিন আগেও বিপিএলে খেলে গেছেন খুলনা টাইটান্সের হয়ে। সাদা বলে এখনও আফগান দলে জায়গা পাকা করতে পারেননি। টেস্ট দলে আগে থাকলেও খেলার সুযোগ হয়নি। তবে গতকাল যেমন বোলিং করেছেন, তাতে প্রথম একাদশে তার না থাকাটা হবে বেশ বিস্ময়ের।

এছাড়া গতকাল সাদা পোশাকে মাঠে নামার আগে বিসিবি একাদশের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ভালোভাবেই সেরেছে আফগানিস্তান। চট্টগ্রামের এম.এ.আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৯৮ রানে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

জবাবে জহির এবং রশিদ খানের স্পিন ঘূর্ণিতে দ্রুতই গুটিয়ে যায় সোহানের দল। ২৬ রানে ৩ উইকেট শিকার করেন আফগানদের প্রধান স্পিন অস্ত্র রশিদ খান। একটি করে উইকেট পান শাপুর জাদরান এবং সাইদ শিরজাদ।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্ট ক্রিকেট এমন একটি খেলা যাতে ১ হাজার রানেও অল আউট হয় আবার ৫০ রানেও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে