| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৫ ব্যাটসম্যান ৩ বোলার ও ৩ অলরাউন্ডার নিয়ে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ আগস্ট ২২ ১১:২৩:৪২
৫ ব্যাটসম্যান ৩ বোলার ও ৩ অলরাউন্ডার নিয়ে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

হলোও ঠিক তাই। এইচপির তরুণরা ঠিক ঘুরে দাঁড়িয়েছে। প্রথম ম্যাচে বোলিং ও ব্যাটিং অনুজ্জ্বলতা-দুর্বলতা কাটিয়ে দ্বিতীয় খেলায় বল ও ব্যাট হাতে নিজেদের মেলে ধরে ২ উইকেটের দারুণ এক জয় নিয়ে মাঠে ছেড়েছেন নাজমুল হোসেন শান্ত, ইয়াসির রাব্বি-আরাফাত মিশুরা।

অধিনায়ক শান্ত আর মিডল অর্ডার ইয়াসির রাব্বির চওড়া ব্যাটেই ধরা দিয়েছে কাঙ্খিত জয়। তাদের দুজনার এক পার্টনারশিপে জয়ের পথে বহুদূর এগিয়ে গেছে স্বাগতিক ইমার্জিংরা।

লক্ষ্য ছিল ২৭৪ রানের। তৃতীয় উইকেটে নাজমুল হোসেন শান্ত আর ইয়াসির রাব্বির ১২০ রানের পার্টনারশিপেই বাংলাদেশ ইমার্জিং দল পেয়েছে জয়ের ভীত। অধিনায়ক শান্ত ৮৮ বলে ৭৭ (নয় বাউন্ডারি ও এক ছক্কা) এবং ইয়াসির রাব্বি পাঁচ ছক্কা আর তিন বাউন্ডারিতে ৯৩ বলে ৮৫ রানের আক্রমণাত্মক ইনিংস উপহার দিলে স্বাগতিকরা জয়ের পথে এগিয়ে যায়।

শেষ দিকে পেসার আরাফাত মিশু দুই ছক্কায় মাত্র তিন বলে ১২ রানের হার না মানা ইনিংস খেললে ২ উইকেট হাতে রেখে তিন বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় শান্তর বাহিনী।

এখন আগামী ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের তৃতীয় ও শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী লড়াই হয়ে গেল। সিরিজে ১-১ এ সমতা। শেষ ম্যাচের জয়ীরাই হবে সিরিজ বিজয়ী।

আগের ম্যাচের আলগা ও লক্ষ্যহীন বোলিং বাদ দিয়ে এদিন বোলাররাও তুলনামূলক নিয়ন্ত্রিত বোলিং করে লঙ্কানদের ২৭০‘র (২৭৩ অলআউট) বেঁধে রাখেন। সবচেয়ে সফল বোলার ছিলেন স্পিনার নাইম হাসান। বোলিংয়ের সূচনা করতে গিয়ে ১০ ওভারে ৩৫ রানে দুই উইকেট দখল করেন এ অফস্পিনার। অন্যদিকে পেসার শফিকুল ৫১ রানে পতন ঘটান তিন উইকেটের।

তাদের সাঁড়াশি বোলিংয়ের মুখেও লঙ্কান ওপেনার পাঠুম নিশাঙ্কা (৫৫), অধিনায়ক চারিথ আশালাঙ্কা (৪৫), মিডল অর্ডার কামিন্দু মেন্ডিস (৬৫) এবং ফাস্ট মিডিয়াম বোলার জেহান ড্যানিয়েল ৪২ রান করেন।

সে তুলনায় বাংলাদেশ ইমার্জিং দলের ওপেনার সাইফ (২৭), নাইম শেখ (৫) ও আফিফ হোসেন ধ্রুব (১৮) তেমন কিছু করতে পারেননি। অধিনায়ক শান্ত আর ইয়াসির রাব্বি শক্ত হাতে হাল না ধরলে নির্ঘাত এ ম্যাচেও হারের তেঁতো স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হতো স্বাগতিক তরুণদের।

সিরিজ জয়ের লক্ষ্যে আগামী ২৫ তারিখে শেষ ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ইমাজিং টিম। শেষ ম্যাচে সম্ভাব্য একাদশ দেখেনিন-

বাংলাদেশ এইচপি একাদশঃনাজমুল হোসেন শান্ত(অধিনায়ক), মোহাম্মদ সাইফ হাসান, নাইম শেখ, ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, জাকের আলী , নাইম হাসান, ইয়াছিন আরাফাত, শফিকুল ইসলাম, সুমন খান।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে