| ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই কোচ ছাঁটাই

২০১৯ আগস্ট ১২ ২০:০৫:০৯
প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই কোচ ছাঁটাই

এবারের বিশ্বকাপ আসর চলাকালীনই সময়ই গুঞ্জন উঠেছিল চাকরি হারাতে যাচ্ছেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার। গত ২ আগস্ট পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বৈঠকের পর ঘোষণা দেয় আসরের চলাকালীনই গুঞ্জন উঠেছিল চাকরি হারাতে যাচ্ছেন পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার।

গত ২ আগস্ট পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বৈঠকের পর ঘোষণা দেয় প্রধান কোচসহ ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেইনার সবাইকে ছেড়ে দেয়া হচ্ছে। এই বছর টানা ব্যর্থতার মাঝে আছে পাকিস্তান। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ হারার পরে বিশ্বকাপেও আশানুরূপ ফল এনে দিতে পারেনি সরফরাজ আহমেদের দল। তখনই শোনা যায়, বিশ্বকাপের পরে আর্থারের সাথে চুক্তির মেয়াদ শেষ হলে আর নবায়ন করা হবে না।

বিভিন্ন সংবাদমাধ্যমের সুবাদে জানা গেছে, দেশটির প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেটার ইমরান খানেই পরামর্শেই দক্ষিণ আফ্রিকান কোচ আর্থারের সাথে চুক্তি নবায়ন করেনি পিসিবি। উল্লেখ্য, ইমরান খান নিজেও পিসিবির প্যাট্রন-ইন-চিফ পিসিবির বেশ কয়েকজন প্রভাবশালী কর্মকর্তা আর্থারের সাথে চুক্তি নবায়ন করার পক্ষে ছিলেন। তাই বিশ্বকাপের পরে আর্থারও ফিরেছিলেন পাকিস্তানে। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সিদ্ধান্তই চূড়ান্ত হয়েছে।

পিসিবির সূত্র ধরে ভারতের সংবাদমাধ্যম দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে চুক্তি নবায়নের ব্যাপারে আর্থার অনেক আত্মবিশ্বাসী ছিলেন। সে কারণেই তিনি লাহোরে এসেছিলেন (বিশ্বকাপ শেষে), কয়েক দিন ছিলেন। এই প্রত্যাশায় যে তাঁর চুক্তি নবায়ন হবে। কিন্তু পিসিবি যখন ঘোষণা করল তাঁকে আর তাঁর সহকারীদের আর রাখা হচ্ছে না, তখন খুব হতাশ ও অবাক হয়েছেন।

শুধু আর্থার নয়, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ আজহার মাহমুদ ও ট্রেইনার গ্রান্ট লুডেনকেও ছেড়ে দেয়া হয়েছে। হয়ত বড় কোনো পরিকল্পনা নিয়েই এগোচ্ছেন ইমরান খান ও পিসিবি। তাইতো একসাথেই কোচিং স্টাফের চারজনকে পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে