| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিরোধীদলীয় নেতার আসনে বসছেন কে

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ২০ ২০:৪৬:৪৫
বিরোধীদলীয় নেতার আসনে বসছেন কে

গত ১৪ জুলাই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মাদ এরশাদ।

এরশাদের অবর্তমানে জাতীয় পার্টিতে দুটি ভাগ লক্ষ্য করা যাচ্ছে। দলের নেতাকর্মীদের একটি অংশ রওশন এরশাদকে চাচ্ছেন বিরোধীদলীয় নেতার আসনে। এ অংশ মনে করছেন, যেহেতু এর আগেও রওশন এরশাদ বিগত সরকারের সময় বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেছেন সেহেতু তিনিই বিরোধীদলীয় নেতা হওয়ার যোগ্য।

অন্যদিকে দলীয় নেতাকর্মীদের আরেকটি অংশ পার্টির বর্তমান চেয়ারম্যানকে বিরোধীদলীয় নেতার আসনে দেখতে চাচ্ছেন। তারা বলেন, দলের প্রধানই হবে বিরোধীদলীয় নেতা। এছাড়া, রওশন এরশাদেরও অনেক বয়স হয়ে গেছে। স্বামীকে হারিয়ে অনেকটা ভেঙ্গে পড়েছেন তিনি। তার পক্ষে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করা সম্ভব হবে না। সংসদে বিরোধী দল হিসাবে জোরালো ভূমিকা পালন করতে চাইলে জিএম কাদেরের বিকল্প নাই।

তবে রাজনীতিবিদদের অনেকেই মনে করছেন, বিরোধীদলীয় নেতার আসনে কে বসবেন এটা সম্পূর্ণ নির্ভর করছে সরকার অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাওয়ার ওপর। এই মুহূর্তে রওশন এরশাদ এবং জিএম কাদের দুজনই তাঁর সুনজরে আছেন।

দলীয় সূত্রে জানা যায়, বিরোধীদলীয় নেতা কে হবেন এবং দলকে কিভাবে সুসংগঠিত করা যায় তা নিয়ে আলোচনা করতে আজ বিকালে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ বৈঠক করেছেন।

রওশন এরশাদের গুলাশানস্থ বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দুপুরের খাবার খেয়ে তারা দীর্ঘ সময় এ নিয়ে আলোচনা করেন। তবে বৈঠকে কি আলোচনা হয়েছে এ ব্যাপারে কিছু জানা যায়নি।

গত বৃহস্পতিবার দলের চেয়ারম্যান জিএম কাদের জুমবাংলাকে বলেন, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। দলের মধ্যে আলোচনা করে নির্ধারণ করা হবে কে বিরোধীদলের নেতা হবেন। দলের সিদ্ধান্ত সরকারকে জানিয়ে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে