| ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

আইসিসি থেকে যে পুরষ্কার পেল বাংলাদেশ

২০১৯ জুলাই ১৬ ১৭:২০:২৭
আইসিসি থেকে যে পুরষ্কার পেল বাংলাদেশ

লর্ডসে পর্দা নেমেছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। এবারের বিশ্বকাপের ফাইনালে রুদ্ধশ্বাস এক ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ওই ম্যাচ জয়ের পর প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা উচিঁয়ে ধরেছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান। এবারের বিশ্বকাপের জন্য মোট ১ কোটি ডলার, অর্থ্যাৎ ৮৪ কোটি ৬৩ লাখ টাকার প্রাইজমানি ধরা হয়েছে। এর মধ্যে বিজয়ী দলের জন্য প্রাইজমানি হচ্ছে ৪০ লাখ ডলার (বাংলাদেশি মূদ্রায় ৩৩ কোটি ৮৫ লক্ষ ২০ হাজার টাকা)। রানারআপ দলের জন্য প্রাইজ মানি হচ্ছে চ্যাম্পিয়নদের অর্ধেক। ২০ লাখ ডলার (বাংলাদেশি মূদ্রায় ১৬ কোটি, ৯২ লক্ষ, ৬০ হাজার টাকা)।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দলের প্রাইজমানি হচ্ছে ৮ লাখ ডলার করে (বাংলাদেশি মূদ্রায় ৬ কোটি, ৭৭ লক্ষ, ৪ হাজার টাকা করে)। গ্রুপ পর্বে প্রতি জয়ের জন্য দলগুলো পেয়েছে ৪০ হাজার ডলার করে (৩৩ লাখ ৮৫ হাজার ২০০ টাকা)।

ম্যাচ বাতিল কিংবা টাই হলে সেই টাকা (২০ হাজার ডলার করে) ভাগ করে দেয়া হয়েছে উভয় দলের মধ্যে। এছাড়া গ্রুপ পর্ব থেকে যে ৬টি দল সেমিতে উঠতে পারেনি, তারা অংশগ্রহণ বাবদ পেয়েছে ১ লাখ ডলার (৮৪ লাখ ৬৩ হাজার টাকা) করে।

এদিকে বাংলাদেশ (গ্রুপ পর্বে : জয় : ৩, টাই : ১) গ্রুপ পর্বের জয়ের প্রাইজমানি : ৩*৪০০০০ + ২০০০০ = ১৪০০০০ ডলার (১১৮৪৮২০০ টাকা)

গ্রুপ পর্বে অংশগ্রহণের (বিদায় নেয়া দলগুলোর) প্রাইজমানি : ১ লাখ ডলার (৮৪ লাখ ৬৩ হাজার টাকা) । মোট প্রাইজ মানি : ২ লাখ ৪০ হাজার ডলার (২ কোটি ৩ লাখ ১১ হাজার ২০০ টাকা)।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে