| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সাকিব টুর্নামেন্ট সেরা না হওয়ায় যা বললেন হার্সা ভোগলে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১৫ ১৩:৩৮:১৫
সাকিব টুর্নামেন্ট সেরা না হওয়ায় যা বললেন হার্সা ভোগলে

ব্যাটে-বলে সমানতালে আলো ছড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আট ম্যাচে তুলে নিয়েছেন দুটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি। বাকি ম্যাচটিতে আউট হয়েছেন ৪১ রানে। সবমিলিয়ে ৮৬.৫৭ গড়ে সাকিবের নামের পাশে রয়েছে ৬০৬ রান। এ ছাড়া বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

তাতে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন বাঁহাতি এই বাংলাদেশি অলরাউন্ডার। যদিও এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের এই তালিকাটা লম্বাই ছিল। সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা কিংবা সর্বোচ্চ বোলার মিচেল স্টার্কও ছিলেন এই তালিকায়।

এমনকি এতসব নামের মধ্যে কেন উইলিয়ামসনের নামটাও মনে রাখতে হয়েছে সবাইকে। কেননা কিউই অধিনায়কের ব্যাটের ওপর ভর করেই ফাইনালে পৌছায় নিউজিল্যান্ড। অবশ্য শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, অধিনায়কত্ব দিয়েও নজর কেড়েছেন তিনি। দলকে নিয়ে গেছেন ফাইনালে।

আইসিসিও তাই বেছে নিয়েছে তাকেই। সাকিব-রোহিত-স্টার্কদের হারিয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে নিয়েছেন কেন উইলিয়ামসনই। এ নিয়ে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের পাশাপাশি ক্রিকেট বিশ্বের অনেকেকই অবশ্য আক্ষেপ করতে দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

এদিকে সাকিব ম্যান অফ দ্যা সিরিজ না হওয়ায় ওবাক হয়েছেন ক্রিকবাজের তিন ক্রিকেট এনালিস্ট হার্সা ভোগলে, রবিন উথাপা এবং জহির খান। হার্শা ভোগলে বলেন এত রান এবং উইকেট নিয়েও সাকিব ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নয় এটা অবিশ্বাস্য, হার্সা ভোগলের কথার সাথে সুর মিলিয়ে রবিন উথাপ্পা বলেন সাকিব আসলেই দুর্দান্ত ছিল।

কিন্তু আমার মনে হয় কেন উইলিয়ামসন পুরো টুর্নামেন্ট জুড়ে যেভাবে একের পর এক ম্যাচে অধিনায়ক হিসেবে সঠিক সিদ্ধান্ত নিয়েছে এটা খুব ভাল সাহয্য করেছে তাকে টুর্নামেন্ট সেরা হতে, মোট কথা ব্যাটেও সে ছিল অনবদ্য অনেক গুলো ম্যাচ উইলিয়ামসন একা হাতে জিতিয়েছে, এবং তার অধিয়নায়কত্ব তো অসাধারন। এবং দলকে ফাইনালে তুলেছেন এটাও বড় অর্জন, তাই টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

আইপিএল চ্যাম্পিয়ন লিগ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএল চ্যাম্পিয়ন লিগ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। রাতে আছে ইউরোপা লিগের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে