| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সবকিছু জানার পরেও নোবেল ভুল করেছে : প্রিন্স মাহমুদ

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১৪ ২০:১৬:০৬
সবকিছু জানার পরেও নোবেল ভুল করেছে : প্রিন্স মাহমুদ

নতুন করে ‘এত ক*ষ্ট কেন ভালবাসায়’ গানটি করার সময় আর্ক ব্যান্ডের গান বলে ভুল তথ্য দিয়ে ফের সমালোচনার মুখে পড়েছেন উদীয়মান শিল্পী নোবেল। একই মঞ্চে এবারও নোবেল এড়িয়ে গেলেন প্রিন্স মাহমুদের নাম। বিষয়টি প্রিন্স মাহমুদের নজরে আসার পরে গেল রাতে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, “দুঃখিত, এতো ক*ষ্ট কেন ভালবাসায় আর্ক ব্যান্ডের গান না। এটা ১৯৯৮ সালে রিলিজ হওয়া আমার কথা ও সুরে মিক্সড অ্যালবাম ‘শেষ দেখা’তে হাসান গেয়েছিল।”

রবিবার বিকেলে চ্যানেল আই অনলাইনকে সংগীতের কালজয়ী গীতিকার প্রিন্স মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই বলতে চাননি। তবে এতটুকু নিশ্চিত করেন যে, সবকিছু জানার পরেও নোবেল ভুল করেছে। প্রিন্স মাহমুদ বলেন, এসব গান নিয়ে নোবেলের সঙ্গে আমার আগেই কথা হয়েছে। সে জানে এগুলো কার গান। আমি তাকে আগেই সবকিছু বলেছি। সে সবকিছু জেনেশুনেই আমার নাম বলেনি।’

এদিকে, প্রিন্স মাহমুদের ফেসবুকে দেয়া ওই পোস্টে সংগীত সংশ্লিষ্ট অনেকেই নোবেলের এমন আচরণের কঠোর সমালোচনা করেছেন। কেউ কেউ তাকে ধুর্ত বলে আখ্যায়িত করেছেন। নাবিল হক নামে একজন নোবেলের কড়া সমালোচনা করে মন্তব্য করেছেন, নোবেল লোকটা চালাক না চতুর। প্রিন্স মাহমুদ ভাইর উচিত হয় নাই সারেগামাপাতে ‘বাবা’ গানে যখন নাম বলে নাই তখন ক্ষমা করে দেওয়া। আমি ১০০% কনফার্ম নোবেল জানে ‘এত ক*ষ্ট কেন ভালবাসায়’ প্রিন্স মাহমুদের সুরে হাসানের গান। পরপর তিনবার বাবা, মা, এত ক*ষ্ট কেন ভালোবাসায়’ তে একই ভুল করছে। সে এত চতুর তার নিজের নতুন গান ‘সুনন্দা’ নামে এই ‘এত ক*ষ্ট কেন’র সাথে যোগ করে হিট করাতে চাচ্ছে।

সংগীতের এক ভক্ত বলেন, জেমস, আইয়ুব বাচ্চু, প্রিন্স মাহমুদ, হাসান সবাই হতে পারে না। কাজেই সীমা লঙ্ঘন করো না। প্রকৃতি সীমা লঙ্ঘনকারীকে সহ্য করেনা।

মাহমুদুল হাসান নাসিম নামে আরেকজন প্রিন্স মাহমুদের পোস্টে লিখেছেন, এতো বড় প্লাটফর্ম, এতো উচ্চ তারকা হতে যাওয়া ও হটসিটে বসা বোদ্ধারা কেউই একটা গানের সৃষ্টার গীতিকার, সুরকার দের নাম একটিবার উচ্চারণ করার নূন্যতম কার্টেসি দেখানোর চর্চাটা করার ইচ্ছা পোষণ করেনা। নতুনেরা আমজনতারা শিখবে কীভাবে? এছাড়া, একটা গানের সাথে বলা তথ্যগুলো সঠিক না ভুল সেটা যাচাইয়েরও সামান্য সময় নেই তাদের। আমাদের প্রিন্স মাহমুদসহ আরো অনেক লিজেন্ডারি গীতিকার, সুরকার যাদের গুরুত্ব কোন কিছুর উপর নির্ভর করেনা। আমাদের মতো গোল্ড ডিগার রা ঠিকই ওনাদেরকে খুঁজে নেন, ভালোবাসা ও শ্রদ্ধা জানান।

রবিউল ইসলাম রিমন নামে একজন একজন লিখেছেন, নিজেই জানে না কার গান গাচ্ছে এত বড় মঞ্চে! এর চেয়ে দুঃখজনক আর কি হতে পারে! শেইম নোবেল। রবিন নামে আরেকজন লিখেছেন, কুমার বিশ্বজিতের গান ‘যেখানে সীমান্ত তোমার সেখানে বসন্ত আমার’ গাওয়ার সময় ও গীতিকারের নাম ভুল বলেছিল নোবেল।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

অবশেষে আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে মুখ খুললেন বাবর আজম

পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বাবর আজম। এরপর টেস্টে গ্রিন মেনদের নেতৃত্ব ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে