| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

হট্টগোলে বিদায় নিলো দুই কোচ : কোহলিকে সরানোর দাবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১১ ২৩:৪৮:২৪
হট্টগোলে বিদায় নিলো দুই কোচ : কোহলিকে সরানোর দাবি

ফারহাতের সঙ্গে ভারতীয় দলের সঙ্গ ছাড়ছেন ফিটনেস এবং কন্ডিশনিং কোচ শংকর বাসুও। দু’জনেই ২০১৫ সালের পর থেকেই ভারতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন। বিশ্বকাপের আগেই অবশ্য তাঁরা বিসিসিআইকে জানিয়ে দেন, এটাই ভারতীয় দলের সঙ্গে তাদের শেষ টুর্নামেন্ট। সেইমতো, সেমিফাইনালে হারের পরই বিদায় নিলেন তাঁরা।

ভারতীয় টিমে সিনিয়র-জুনিয়র নির্বিশেষে প্যাট্রিক খুব জনপ্রিয়। জন্মসূত্রে অস্ট্রেলীয় এই ফিজিওর একটা আদরের নামও আছে টিমে- ‘গাঞ্জাভাই’। কারণ-তাঁর মাথার ইন্দ্রলুপ্ত!

জানা গিয়েছে, দু’টো কারণে দায়িত্ব ছাড়লেন তিনি । এক, প্যাট্রিক এবার নতুন চ্যালেঞ্জের সন্ধানে যেতে চান। আর দুই, পরিবারকে এবার একটু সময় দিতে চান। ২০১৫ সালে ভারতের শ্রীলঙ্কা সফরের আগে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন দারুণ সফল এই অস্ট্রেলীয় ফিজিও। যাঁর সিভিতে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের ফিজিও হিসেবে কাজ করা থেকে শুরু করে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত থাকা-সবই ছিল। গত চার বছরে তিনি এবং তাঁর সহযোগী টিম ইন্ডিয়ার ট্রেনার শঙ্কর বাসু মিলে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসকে অন্য পর্যায়ে তুলে নিয়ে গিয়েছিলেন। তাঁরা দু’জনেই এবার টিম ইন্ডিয়াকে বিদায় জানাচ্ছেন।

বুধবার সেমিতে হারের পর টুইটারে এক আবেগঘন বার্তা দিয়েছেন ফারহাত। তিনি লেখেন, “আমার কাজের শেষদিনটা মনের মতো হল না। যেমনটা আমি চেয়েছিলাম তেমন হল না। আমি বিসিসিআইকে ধন্যবাদ দিতে চাইব, আমাকে গত চার বছর ধরে এই কাজ করার সুযোগ দেওয়ার জন্য। সব ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে আমি আগামী দিনের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।” ফারহাতের এই টুইটের পর, অনেক ক্রিকেটারই তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

এদিকে, সেমিফাইনালে হারের পর সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়েছে কোচ রবি শাস্ত্রীকে সরানোর। অনেকেই মনে করছেন, শাস্ত্রীর ভুল স্ট্র্যাটেজিই হারিয়ে দিল ভারতকে। শাস্ত্রী একা নন, হারের দায় নিয়ে সরে দাঁড়ানো উচিত বিরাটেরও, মত ক্রিকেটপ্রেমীদের একাংশের।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে