| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এইমাত্র শেষ হলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচ জেনেনিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১১ ২২:১৯:১২
এইমাত্র শেষ হলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচ জেনেনিন ফলাফল

বৃহস্পতিবার ২২৪ রানের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ড উদ্বোধনী জুটিতেই পেয়ে যায় জয়ের ভিত। জেসন রয় ও জনি বেয়ারস্ট মিলে যোগ করেন ১২৪ রান। রয়ের মারকুটে ব্যাটিংয়ের বিপরীতে বেয়ারস্টো এদিন শান্তই ছিলেন! ৪৩ বলে ৩৪ রান করে তিনি বিদায় নেন।

এরপর ফিরে যান রয়ও। তার আগে মাত্র ৬৫ বলের মোকাবেলায় ৮৫ রান করেন নয়টি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়ে। তার বিদায়ের পর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জো রুট ও অধিনায়ক ইয়ন মরগান। দুজনই অর্ধ-শতকের কাছে গিয়ে অপরাজিত থাকেন। আটটি চারের সহায়তায় রুট ৪৬ বলে ৪৯ এবং মরগান সমান সংখ্যক চারের সহায়তায় ৩৯ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। ইংল্যান্ড জয় পায় ১৮.৫ ওভার ও ৮ উইকেট হাতে রেখেই। অস্ট্রেলিয়ার পক্ষে একটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স।

(১১ জুলাই) টস জিতে ব্যাট করতে নেমেই খেই হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। দলীয় ৪ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চ (০), ১০ রানে আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার (৯) ও ১৪ রানে একাদশে সুযোগ পাওয়া পিটার হ্যান্ডসকম্ব (৪) সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। সেই চাপ সামলাতে দারুণ চেষ্টা চালিয়ে গেছেন স্মিথ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যারি। মাথায় আঘাত নিয়েও ক্যারি দেখেশুনে খেলে যান। যদিও অর্ধ-শতক না পাওয়ার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। তার আগে চতুর্থ উইকেটে স্মিথ-ক্যারি গড়েন ১০৩ রানের পার্টনারশিপ। ৭০ বলে চারটি চার হাঁকিয়ে ৪৬ রান করে সাজঘরে ফেরেন ক্যারি। এর পরপরই বিদায় নেন মার্কাস স্টয়নিস, ব্যক্তিগত শূন্য রানে।

২৩ বলে ২২ রান করা গ্লেন ম্যাক্সওয়েল ইনিংসকে বড় করতে পারেননি। তবে একপ্রান্ত আগলে রেখেছিলেন স্টিভ স্মিথ। তবে স্মিথও দলীয় ইনিংস শেষ হওয়ার আগে বিদায় নেন। তার আগে ১১৯ বলের মোকাবেলায় ছয়টি চারের সহায়তায় করেন ৮৫ রান। তিনি আউট হলে ভাঙে তার সাথে মিচেল স্টার্কের ৫১ রানের জুটি। শেষদিকে স্টার্কের ২৯ রানের ইনিংস দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেয়। ১ ওভার বাকি থাকতেই অজিদের ইনিংস গুটিয়ে যায় ২২৩ রানে। ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ ও ক্রিস ওকস তিনটি করে এবং জফরা আর্চার দুটি উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন মার্ক উড।

সংক্ষিপ্ত স্কোর টস: অস্ট্রেলিয়া অস্ট্রেলিয়া ২২৩ (৪৯ ওভার) স্মিথ, ক্যারি ৪৬, স্টার্ক ২৯, ম্যাক্সওয়েল ২২ ওকস ২০/৩, আদিল ৫৪/৩, আর্চার ৩২/২

ইংল্যান্ড ২২৬/২ (৩২.১ ওভার) রয় ৮৫, রুট ৪৯*, মরগান ৪৫*, বেয়ারস্টো ৩৪ কামিন্স ৩৪/১, স্টার্ক ৭০/১

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

আইপিএলে ৬ ওভারে হল ১২৫ রান

আইপিএলে ৬ ওভারে হল ১২৫ রান

আইপিএলে প্রথমে ব্যাট করতে নেমে দ্রুততম শতকের রেকর্ডটা আগেই নিজেদের করে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। আসরের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে