| ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

৪০০ পার করলো টাইগাররা,দেখেনিন সর্বশেষ স্কোর

২০১৯ জুলাই ১১ ১৩:০১:১৫
৪০০ পার করলো টাইগাররা,দেখেনিন সর্বশেষ স্কোর

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে চারদিনের ম্যাচের প্রথম ইনিংসে স্কোরবোর্ডে ইতোমধ্যে ৪০০ রান যোগ করেছে বিসিবি একাদশ। নাজমুল হোসেন শান্ত ও আরিফুল হক লড়ে যাচ্ছেন দলীয় সংগ্রহকে প্রতিপক্ষ শিবিরের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাওয়ার। প্রথম দিনের ২ উইকেটে করা ৩০৩ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে মুমিনুলরা।

নতুন দিন হলেও শুরু থেকেই পুরনো আমেজেই রান তুলতে থাকেন দুই বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল ও শান্ত। ডাবল সেঞ্চুরির হাতছানি নিয়ে খেলতে নামা মুমিনুলের স্বপ্নভঙ্গ হয় ইনিংসের ১০০তম ওভারে। দর্শন নালকান্দের বলে অক্ষয় ওয়াদকারের হাতে ক্যাচ দিলে থামে তার ইনিংস। দলীয় ৩৩৯ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে সফরকারীদের। আউটের আগে ১৬৯ রানের ইনিংসটি ২২ চার ও ১ ছক্কায় সাজান তিনি।

তার বিদায়ের পর ক্রিজে আসেন ইয়াসির আলি রাব্বি। তবে বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। ৫ বল মোকাবেলায় ২ চারে ৮ রান করে সাজঘরের পথ ধরেন তিনিও। তাকেও ফেরান নালকান্দে। এর ফলে দলীয় ৩৪৭ রানে চতুর্থ উইকেট হারায় বিসিবি একাদশ। এর কিছুক্ষণ পর একই পরিণতি হয় নুরুল হাসান সোহানের। ১০ বলে ২ রান করে আদিত্যর বলে লেগ-বিফোরের ফাঁদে পড়েন তিনি।

মুহূর্তেই ৩৫৪ রানে ৫ উইকেট হারিয়ে বসে বিসিবি একাদশ। এমন পরিস্থিতিতে শান্ত’র সাথে ক্রিজে যোগ দেন আরিফুল। দেখেশুনে খেলে বিপর্যয় সামালের বিপরীতে দলীয় সংগ্রহ বাড়াতে থাকেন তারা। ষষ্ঠ উইকেট জুটিতে শান্ত ও আরিফুল ৭৪ রান যোগ করে মধ্যাহ্ন ভোজের বিরতিতে যান। যার মধ্যে ৪২ রান আসে আরিফুলের ব্যাট থেকে। সমান ৩ চার ও ৩ ছক্কায় এ রান করেন তিনি। বিরতির আগে স্কোরবোর্ডে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৪২৮ রান। ৪২ রান করা আরিফুলের সাথে অপরাজিত আরেক ব্যাটসম্যান শান্ত’র সংগ্রহ ৮৪ রান। ৯ চার ও ১ ছক্কায় এ রান সংগ্রহ করেছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোরকার্ড- দ্বিতীয় দিন, মধ্যাহ্ন ভোজের বিরতি বিসিবি একাদশ: প্রথম ইনিংসে ১২৬ ওভারে ৪২৮/৫ জহুরুল ৯৬ (২০২), সাইফ ১৯ (৫০), মুমিনুল ১৬৯ (২৪৩), শান্ত ৮৪* (১৭৩), ইয়াসির ৮ (৫), সোহান ২(১০), আরিফুল ৪২*(৭৫) ; নালকান্দে ১৯-২-৭০-৩।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে