| ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

ভারতকে বিদায় করে যা বললেন উইলিয়ামসন

২০১৯ জুলাই ১১ ১১:১০:০২
ভারতকে বিদায় করে যা বললেন উইলিয়ামসন

পয়েন্ট টেবিলের শীর্ষ ও চতুর্থ দলের লড়াই। সেমিফাইনালের প্রথম ম্যাচে ফেভারিট ছিল ভারতই। কিন্তু নক আউট পর্বে ফেভারিট কোনো শব্দ নেই। এমনটা ম্যাচের আগে হুঁশিয়ারি দিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। কিউই দলপতির কথাটা একেবারেই অমূলক ছিল না। বৃহস্পতিবার বিশ্বকাপ থেকে ভারতকে বিদায় করে সেটাই প্রমাণ করলেন উইলিয়ামসন অ্যান্ড কোং।

বৃষ্টিভেজা দুই দিনব্যাপী সেমিফাইনালে নিউজিল্যান্ড জিতেছে ১৮ রানে। নাটকীয় এই জয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালের মঞ্চে নাম লেখাল রাগবির দেশটি। এই হারের পর ভারত শিবিরজুড়ে ভর করেছে রাজ্যের হতাশা। হারের পর ক্ষুব্ধ উপমহাদেশের শেষ প্রতিনিধিরা। অথচ সেই দলটার কাছেই ফাইনালে সমর্থন চাইলেন নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন।

প্রান্তসীমায় আসা বিশ্বকাপের শুরু থেকে এ পর্যন্ত গ্যালারিতে একচ্ছত্র আধিপত্য ছিল ভারতের। কাল প্রথম সেমিফাইনালেও তাই হলো। প্রায় ৯২ শতাংশ ভারতীয় সমর্থক ওল্ড ট্রাফোর্ডের গ্যালারিতে ছিলেন। ম্যাচের শুরু থেকে গগণবিদারী চিৎকারে গ্যালারি কাঁপিয়ে রাখা সেসব দর্শকদের স্তব্ধ করে দেন বোল্ট-হেনরিরা। রবিন্দ্র জাদেজা ও এমএস ধোনি দলকে ম্যাচে ফেরালেও ভারতকে বাঁচাতে পারেননি।

শুধু গ্যালারিতেই নয়, বিশ্বজুড়ে কোটি কোটি সমর্থকদের হৃদয় ভেঙে দিয়েছে নিউজিল্যান্ড। তাদের উদ্দেশ্য করে খোঁচা ও সমবেদনা জানিয়েছেন উইলিয়ামসন। একই সঙ্গে ফাইনালে এই বিরাট জনগোষ্ঠীর সমর্থন আশা করছেন কিউই দলপতি। কাল ম্যাচ শেষে তিনি বলেছেন, 'আশা করছি তারা খুব বেশি রাগ করেননি। আমরা ভাগ্যবান যে ক্রিকেটের প্রতি ভারতীয়দের অনেক আবেগ ও সমর্থন আছে। আশা করছি তারা আমাদের (ফাইনালে) সমর্থন করবেন।'

বিশ্বকাপের সম্ভাব্য শিরোপাজয়ীদের কাতারে ভারতকে রাখা হয়েছিল। শেষ চারের প্রথম ম্যাচেও বিরাট কোহলিদের জয় দেখেছিলেন অনেকে। কিন্তু ক্রিকেটীয় সৌন্দর্য ও বাস্তবতা বুঝিয়ে বললেন উইলিয়ামসন, 'ভারত বিশ্বের অন্যতম সেরা দল। ওদের দলে দারুণ সব খেলোয়াড় আছেন। ক্রিকেট খেলার ধরন এমনই। বিশেষ করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যে কোনো কিছুই ঘটতে পারে। কিন্তু নিজেদের দিনে জিততে পারে যে কোনো দলই।'

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে