| ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

ড্রেসিং রুমে কোচের সঙ্গে কোহলির ‘বেয়াদবী’ ভিডিওসহ

২০১৯ জুলাই ১১ ০০:০২:২২
ড্রেসিং রুমে কোচের সঙ্গে কোহলির ‘বেয়াদবী’ ভিডিওসহ

১৯৮৩ সালে এই ইংল্যান্ডেই কাপ জিতেছিলেন কপিলদেব। ভারতীয় ক্রিকেটে এসেছিল নবজাগরণ। আর সেই ইংল্যান্ডের মাটিতেই স্বপ্নভঙ্গ। গ্রুপ টেবিলে টপ। বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার। দলে বিশ্বের একনম্বর ব্যাটসম্যান এবং একনম্বর বোলার। তবুও পারল না ভারত।

যে ধোনি গোটা বিশ্বকাপজুড়ে সমালোচনায় বিদ্ধ। সেই ধোনি ও রবীন্দ্র জাদেজা শেষ চেষ্টা করেছিলেন কিন্তু পারলেন না। প্রথমে জাদেজা (৭৭‌)‌, পরে ধোনি (‌৫০) ফিরতেই সব আশা শেষ হয়ে গেল। আর শেষ বিশ্বকাপ ম্যাচ তো বটেই এদিনই হয়ত নিজের শেষ আন্ত‌র্জাতিক ম্যাচটিও খেলে ফেললেন মহেন্দ্র সিং ধোনি।

না, নিজের অবসর নিয়ে এখনও কিছু জানাননি। তবে যেভাবে জায়ান্ট স্ক্রিনে ‘‌আউট’ লেখাটি ফুটে উঠতেই মাথা নিচু করে ফেললেন, তাতেই যেন সব উত্তর পাওয়া হয়ে গেল। ধীরে ধীরে ফিরে গেলেন প্যাভিলিয়নে। আশাহত সম*র্থকরা উঠে দাঁড়িয়ে কুর্নিশ জানালেও সম্রাটের প্রস্থান হল অনেকটা মনখারাপে।

দেখে মনে হবে, চোখের সামনে একটা যুগের অবসান ঘটল। ২০১১ সালের মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। ছয় মে*রে ভারতকে দ্বিতীয়বার বিশ্বকাপ জিতিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। আর ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে হেরে যাওয়া একজন সৈনিক হিসেবে ফিরলেন ধোনি। সত্যিই, সব সাম্রাজ্যেরই একটা পতন হয়। কালের নিয়ম মেনেই হয়ত ধোনির সেই সাম্রাজ্যও পতনের পথে। ‌‌

ড্রেসিং রুমে কোচের সঙ্গে কোহলির ‘বেয়াদবী’ দেখতেক্লিক করুন

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে