| ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

নিউজিল্যান্ডের কাছে ম্যাচ হেরে যা বললেন কোহলি

২০১৯ জুলাই ১০ ২০:৫২:৫১
নিউজিল্যান্ডের কাছে ম্যাচ হেরে যা বললেন কোহলি

কোহলি নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ঘটেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতের। ২০১১ সালে সর্বশেষ বিশ্বকাপ জেতা উপমহাদেশের দলটি এবার শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যেই পা রেখেছিল বিশ্বকাপে। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়ে দলটি ছিল রাউন্ড রবিন লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে।

যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের পারফরম্যান্স মোটেও প্রত্যাশা পূরণের মত ছিল না। কোহলির শক্তিশালী দলের জন্য এই ফলাফল মেনে নেওয়া কষ্টের। যদিও নিউজিল্যান্ড যোগ্য দল হিসেবে জয় পেয়েছে বলেই মনে করেন কোহলি।

তিনি বলেন, ‘প্রথম অর্ধেকে আমরা খুব, খুবই ভালো ক্রিকেট খেলেছি। বল হাতে মাঠে আমরা নিয়ন্ত্রণে ছিলাম। আমাদের যা প্রয়োজন ছিল সেভাবেই সব হচ্ছিল। আমরা ভেবেছিলাম, নিউজিল্যান্ডকে যে রানে আটকে দিয়েছি তা যেকোনো উইকেটেই তাড়া করার মত। তবে প্রথম এক ঘণ্টায় বল হাতে তারা যা দেখিয়েছে তাতেই ম্যাচের পার্থক্য তৈরি হয়ে গেছে।’ যদিও একটা সময় ম্যাচ জেতাকে সময়ের ব্যাপার মনে করছিল ভারত। কোহলি বলেন, ‘গতকালকের ভালো পারফরম্যান্স নিয়ে আমরা গর্ব বোধ করছিলাম। আজ সকালেও একটা সময় মোমেনটাম ছিল আমাদের পক্ষে।

নিউজিল্যান্ডের বোলারদের কৃতিত্ব দিতেই হবে। তারা ঠিকঠাক বল করে গিয়েছে।’ ‘পুরো টুর্নামেন্ট ভালো খেলে মাত্র ৪৫ মিনিটের বাজে পারফরম্যান্স যখন ছিটকে দিবে তখন খারাপ লাগবেই। এটা মেনে নেওয়া কঠিন। তবে নিউজিল্যান্ড যোগ্য দল হিসেবেই জিতেছে। তারা আমাদের অনেক চাপে রেখেছে। তারা সাহসী ক্রিকেট প্রদর্শন করেছে।’– বলেন কোহলি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে