| ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯, ২৮ আশ্বিন ১৪২৬

আজ পাকিস্থানের বিপক্ষে যতগুলো রেকর্ড গড়েছে মুস্তাফিজ

২০১৯ জুলাই ০৫ ২১:৫৫:৩৬
আজ পাকিস্থানের বিপক্ষে যতগুলো রেকর্ড গড়েছে মুস্তাফিজ

বিশ্বকাপে বাংলাদেশের শেষ দুই ম্যাচেই টানা ৫ উইকেট করে শিকার করেছেন মুস্তাফিজুর রহমান। মঙ্গলবার (২ জুলাই) ভারতের বিপক্ষে ৫ উইকেট শিকার করার পরে শুক্রবার (৫ জুলাই) পাকিস্তানের বিপক্ষেও ৫ উইকেট শিকারের মধ্য দিয়ে নতুন করে লিখিয়েছেন কিছু রেকর্ড।

পাকিস্তানের ইনিংসের ৪২তম ওভারে মুস্তাফিজের বলে হিট আউট হয়ে ফিরে যান ইমাম-উল-হক। ফলে ম্যাচে নিজের প্রথম উইকেটটি পেয়ে যান এই বাঁহাতি পেসার। এরপরে নিজের ৭ম ওভারে ফিরিয়ে দেন হারিস সোহেলকেও। এক ওভার বিরতি দিয়ে নিজের ৯ম ওভারে শাদাব খানের ফিরতি ক্যাচ নিয়ে তুলেন নেন তৃতীয় উইকেট।

ইনিংসের ও নিজের শেষ ওভারে বোলিং করতে এসে আবারো দুইটি উইকেটের দেখা পান সাতক্ষীরার এই ক্রিকেটার। এবারে ফেরান ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরকে। সেই সাথে পূর্ণ করেন টানা দুই ম্যাচে ৫ উইকেট।

বাংলাদেশের পক্ষে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ডটি এতদিন ছিল আব্দুর রাজ্জাকের দখলে। গত ম্যাচেই ভারতের বিপক্ষে ৫ উইকেট শিকার করে এই বাঁহাতি অফ স্পিনারের ৪ বার ৫ উইকেট শিকারের মাইলফলক ছুঁয়েছিলেন মুস্তাফিজ। পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট শিকার হলো মুস্তাফিজের ক্যারিয়ারের পঞ্চম ৫ উইকেট। যা বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ। এছাড়া, একদিনের ক্রিকেটে শুধু সাকিব আল হাসানেরই একের অধিক ৫ উইকেট আছে। তিনি ৫ উইকেট পেয়েছেন ২ বার।

বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারের মাইলফলকেও রাজ্জাককে পেছনে ফেলেছেন কাটার মাস্টার। ২০০৭ বিশ্বকাপে রাজ্জাকের গড়া ১৪ উইকেট শিকারের রেকর্ড ভেঙেছেন তিনি। ২০১৯ বিশ্বকাপের ৮ ম্যাচে মুস্তাফিজের সংগ্রহ ২০ উইকেট।

এছাড়া পাকিস্তানের বিপক্ষে নিজের প্রথম ২টি উইকেট শিকারের মাধ্যমে পূর্ণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারের ১০০টি উইকেট। বাংলাদেশিদের মধ্যে দ্রুততম বোলার হিসেবে মাত্র ৫৪ ম্যাচে এই কীর্তি গড়েছেন তিনি। বিশ্বক্রিকেটে যৌথভাবে চতুর্থ দ্রুততম হিসেবে তার নাম উঠেছে শেন বন্ডের পাশে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে