| ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

সালমান খানের শরীরে বাসা বেঁধেছে কঠিন রোগ

২০১৯ জুলাই ০৪ ২০:৪০:৩২
সালমান খানের শরীরে বাসা বেঁধেছে কঠিন রোগ

জানেন কি বলিউডের সুলতান সলমন খানের এক ভয়ংকর রোগ হয়েছে। তিনি নিজেই তাঁর এই রোগের কথা স্বীকার করেছেন। এর জন্য রীতিমত টেনশনেও রয়েছেন এই নায়ক।সলমন বলেছেন যে, যন্ত্রণায় মাঝে মাঝে আমার নিজেরই পাগল পাগল লাগে, একটা সময়ে এমন অবস্থা হয়েছিল তখন আমারও আত্মহত্যা করার ইচ্ছে হয়েছিল।

কিন্তু সেই চিন্তা মন থেকে সম্পূর্ণ ঝেড়ে ফেলে আমি আরও পরিশ্রম বাড়িয়ে দিই।২০০১ সালে প্রথম এই রোগের কথা বলেন সলমন। তিনি বলেছেন যে, তাঁর কণ্ঠস্বরে একটা ফ্যাঁসফ্যাঁসে ভাব রয়েছে। তিনি যে নেশা করেন বলে এটা হয় তাও কিন্তু নয়, যখন রমজান চলে তখন কিন্তু তিনি নেশা করেন না। একমাত্র অসুখের কারণেই আমার গলার স্বর ওরকম হয়ে যায়।

রোগটি আসলে কী জানেন? রোগটির অন্য নাম হল সুইসাইড ডিজিজ। কারণ অনেকে এই রোগ হওয়ার ফলে আত্মহত্যার দিকে ঝোঁকেন। এই রোগে আক্রান্তদের আত্মহত্যার হার সবথেকে বেশি বলেও জানিয়েছেন সলমন খান।এই রোগটির আসল নাম হল ট্রাইজেমিনাল নিউরালজিয়া। এটি আসলে স্নায়ুঘটিত একটি রোগ।

ট্রাইজেমিনাল নিউরালজিয়া হল এমন একটি অসুখ যার ফলে মুখে ব্যাথা হয় ।এই মুখের ব্যথা অনেক সময়েই প্রায় অসহ্য রকমের আকার নেয়। খাবার খাওয়া, এমনকি কথা বলা বা দাঁত ব্রাশ করলেও এই মুখের ব্যথা মারাত্মক আকার ধারণ করে। এই রোগের ফলেই মাঝেমধ্যে মুখে অসহ্য ব্যাথা অনুভব করেন সলমন খান। হঠাৎ হঠাৎই তাঁর মনে হয় তাঁর মুখে কেউ ছুঁচ ফোটাচ্ছে। তিনি বলেছেন কয়েক সেকেন্ড থেকে কয়েক মিনিট এই ব্যাথা থাকে।

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে