| ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

যে সমীকরণে ইংল্যান্ডের ওপর নির্ভর করছে বাংলাদেশ

২০১৯ জুন ২৫ ১৮:০৩:৪৬
যে সমীকরণে ইংল্যান্ডের ওপর নির্ভর করছে বাংলাদেশ

ক্রিকেটের দুই পরাশক্তি, চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া। মঙ্গলবার লর্ডসে মুখোমুখি হয়েছে দল দুটি। তাদের হার জিতের ওপর অনেকটাই নির্ভর করছে সেমিফাইনালের হিসাব-নিকেশ। ইতোমধ্যে ব্যাটিংয়ে নেমেছে অস্ট্রেলিয়া।

এই ম্যাচটির দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশও। টাইগার সমর্থকরা নিশ্চিতভাবেই চাইবেন ইংল্যান্ড যেন এই ম্যাচে হারে। এতে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের।

শুধু তা-ই নয়, আজ ইংল্যান্ড হারলে তাদেরকে পরের দুই ম্যাচে অবশ্যই জিততে হবে সেমিতে যেতে হলে। কিন্তু সেটা মরগানদের জন্য হয়ে যাবে আরও কঠিন। কেন না, পরের দুই প্রতিপক্ষ যে ভারত আর নিউজিল্যান্ড।

ইতিহাস বলছে, ১৯৯২ সালের পর এ পর্যন্ত এই তিন প্রতিপক্ষের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে জয় পায়নি ইংল্যান্ড। এবারও যদি তেমনটাই হয়, তাহলে বিশ্বকাপ থেকে ছিটকে পড়তে হবে স্বাগতিকদের।

সেক্ষেত্রে পরবর্তী দুই ম্যাচের একটিতে জিতেই সেমি নিশ্চিত করবে বাংলাদেশ। আর ইংল্যান্ড যদি পরবর্তী দুই ম্যাচের একটিতে জয় পায়, তাহলে সেমিতে যেতে হলে বাকি দুটি ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। তাই বলা যায়, ইংল্যান্ডের উপরই নির্ভর করছে বাংলাদেশের সেমিতে যাওয়া না যাওয়ার সমীকরণ। তাইতো কোটি কোটি টাইগার ভক্ত সমর্থক আজ অস্ট্রেলিয়ার সমর্থক। আজ তাদের একটাই চাওয়া, আর তা হলো- ইংল্যান্ডের হার। কারণ, ইংল্যান্ডের হারই যে বাংলাদেশের জয়!

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে