| ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

চরম দু:সংবাদ: এই বিশ্বকাপে আর খেলতে পারবে না রাসেল

২০১৯ জুন ২৪ ২০:২৫:১৩
চরম দু:সংবাদ: এই বিশ্বকাপে আর খেলতে পারবে না রাসেল

সেমিফাইনালের জন্য যখন লড়তে হবে প্রাণপণে, তখন বড় এক দুঃসংবাদ পেল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজ। চোটের কারণে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের বিশ্বকাপই শেষ হয়ে গেছে। রাসেলের চোটের কারণে কপাল খুলে গেছে সুনীল আমব্রিসের। ২৬ বছর বয়সী এই ওপেনিং ব্যাটসম্যান উইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন রাসেলের বদলি হিসেবে।

তবে আমব্রিস অভিজ্ঞ রাসেলের অভাব কতটা ঘোচাতে পারবেন সেই প্রশ্ন থাকছেই। তার ঝুলিতে রয়েছে মাত্র ৬টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা। অন্যদিকে যে রাসেলকে হারিয়ে বিষণ্ণ উইন্ডিজ শিবির, তিনি ৮ বছরের ওয়ানডে ক্যারিয়ারে খেলেছেন ৫৬টি ওয়ানডে, চোটে পড়ার আগে দুর্দান্ত ফর্মেও ছিলেন।

৩১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার রাসেল চোট পেয়েছিলেন বিশ্বকাপের শুরুর দিকেই। হাঁটুর এই চোটের কারণেই ছিলেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভেসে যাওয়া ম্যাচের একাদশে। তবে এরপর চোট নিয়েই খেলছিলেন দলের কথা ভেবে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও তার দলে না থাকার গুঞ্জন উঠেছিল। তবে চোটকে যেন পাত্তাই দিচ্ছিলেন না রাসেল। ঐ ম্যাচের পর নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে অংশ নিতে পারেননি। শেষমেশ তাকে ছিটকে পড়তে হল স্বপ্নের বিশ্বকাপ স্কোয়াড থেকেই।

রাসেলের বদলে দলে ঢুকা আমব্রিস ৬ ম্যাচের ৫ ইনিংসে করেছেন ৩১৬ রান, আছে একটি করে শতক ও অর্ধ-শতক। একদিনের ক্রিকেটে অপেক্ষাকৃত নবীন এই ক্রিকেটারের অবশ্য আছে ৬টি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা। দলে সুযোগ পেলে উইন্ডিজকে ভালো শুরু এনে দেওয়ার দায়িত্ব বর্তাতে পারে তার কাঁধে। যদিও ক্যারিবীয়রা নিজেদের টপ অর্ডারে ব্যাটসম্যানের প্রাচুর্য নিয়ে ইতোমধ্যে রয়েছে দ্বিধায়!

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে