| ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

বিশ্বের সেরা দল গুলোর তালিকায় ভারতকে যেখানে রাখলেন : ভেট্টোরি

২০১৯ জুন ১২ ১৫:৫৫:১৬
বিশ্বের সেরা দল গুলোর তালিকায় ভারতকে যেখানে রাখলেন : ভেট্টোরি

টানা দুই জয়ে উড়ছে ভারত। শুরুতে দক্ষিণ আফ্রিকা এরপর চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষেও জয় তুলে নিয়েছে বিরাট কোহলির দল। এবার সামনে নিউজিল্যান্ড। বিশ্বচ্যাম্পিয়নদের পর এবার গতবারের রানার্সআপকেও উড়িয়ে দিতে চাইছে ম্যান ইন বস্নুজরা। তবে লড়াইটা সহজ হবে না! কারণ দাপটে এগিয়ে যাচ্ছে কিউইরাও। টানা তিন জয়ে বিশ্বকাপের পয়েন্ট তালিকার শীর্ষে তারা।

তারপরও নিউজিল্যান্ডকে সতর্ক করে দিয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি। সাবেক কিউই অধিনায়ক মনে করেন বিশ্বকাপে এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো কঠিন চ্যালেঞ্জে পড়বে তার দেশ।

দুই দলই অবশ্য এখন অব্দি চলতি বিশ্বকাপে অপরাজিত। নিউজিল্যান্ড তিন ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। তারা হারিয়েছে- শ্রীলংকা, আফগানিস্তান আর বাংলাদেশকে। ভারত ২ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে উড়িয়ে ছন্দে আছে বিরাট কোহলির দল।

সেই সাফল্যের রেশ ধরে রেখেই বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। এই লড়াইয়ের আগে কেন উইলিয়ামসনদের সতর্ক করে ভেট্টোরি বলছিলেন, 'তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতে আত্মবিশ্বাস বাড়বে এটাই স্বাভাবিক। কিন্তু পরের ম্যাচে ভারতের বিপক্ষে খেলাটা বেশ কঠিনই হবে কিউইদের। আমার রায়ে- ভারত সম্ভবত বিশ্বের সেরা দল। অসংখ্য দর্শকের উপস্থিতিতে এটি জমাট এক ম্যাচই হতে যাচ্ছে।'

এর আগে নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচে অবশ্য হেরেছে ভারত। তবে এরপর থেকেই ছন্দে ভারতীয় দল। সেই ধারাবাহিকতটাই ধরে রেখে এগিয়ে যেতে চাইছে 'মেন ইন বস্নু' খ্যাত দলটি।

অবশ্য ভেট্টোরি মনে করেন একটা ম্যাচ হারলে কিছুই হবে না নিউজিল্যান্ডের, 'দেখুন, টানা তিন জয়ে কিছুটা পথ এগিয়ে গেছে উইলিয়ামসনরা। এ অবস্থায় ভারতের কাছে হারলেও সেমিফাইনালে উঠতে কিউইদের তেমন সমস্যা হবে না।'

দুর্দান্ত ব্যালেন্সড এক দল নিউজিল্যান্ড। ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট আর লকি ফার্গুসনের মতো পেসাররা ইংলিশ কন্ডিশনে দারুণ সফল। তাদের সামলানো সহজ হবে না। একইভাবে ভারতের জন্যও দুঃসংবাদ দলে নেই ওপেনার শিখর ধাওয়ান। ইনজুরিতে তিন সপ্তাহর জন্য মাঠের বাইরে চলে গেছেন ইনফর্ম এই ব্যাটসম্যান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে