| ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

আমি এইসবের জন্য খেলি না : স্টোকস

২০১৯ জুন ১২ ১৪:৪৩:২৯
আমি এইসবের জন্য খেলি না : স্টোকস

বর্তমান সময়ের বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন ইংল্যান্ডের বেন স্টোকস। বিশ্বকাপে স্বাগতিকদের হয়ে প্রথম ম্যাচেই দেখিয়ে দিয়েছেন, কেন তাকে বিশ্ব সেরাদের কাতারে রাখা হয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই ম্যাচে ৮৯ রান ও ২ উইকেটের পাশাপাশি ধরেছেন অবিশ্বাস্য একটি ক্যাচও।

২০১৭ সালে মারামারির ঘটনার পর থেকে ক্রিকেটে কিছুটা অফ ফর্মের মধ্যে থেকেই দিন কাটিয়েছেন ইংলিশ ক্রিকেটের ব্যাড বয়। ব্যাট, বল কোনোটাতেই সমানভাবে পারফর্ম করে যেতে পারছিলেন না। বিশ্বকাপের আগে ফর্মে ফেরায়, নিন্দুকরা মনে করছেন কাউকে প্রমাণ করার জন্য এসব করছেন তিনি। এ কথা বলায় তাদেরকে এক হাত নিয়েছেন স্টোকস।

স্টোকস বলেন, ‘বিশ্বকাপ ও অ্যাশেজকে সামনে রেখে অনেকেই আমাকে বলছে, তুমি কি কাউকে প্রমাণ করার জন্য খেলছ? কিন্তু আমার এটা করার দরকার পড়ে না। আমি অন্য কাউকে প্রমাণ করানোর জন্য কখনোই খেলি না। আমি শুধু নিজেকে নিজের কাছে প্রমাণ করার জন্য খেলি। আমি কাউকে সান্তনা দেয়ার জন্য খেলি না। এমনকি ব্যক্তিগতভাবে সেরা পারফরমেন্স করব এটাও ভাবি না। যতদিন ইংল্যান্ড জিতবে, ততদিন মানুষকে দেখানোর জন্য আমি খেলব না।’

ব্রিস্টলের ওই মারামারির ঘটনার ভূত এখনো তাড়ায় স্টোকসকে। এসব কাটিয়ে নিজেকে সামলে ওঠার চেষ্টা করছেন এই অলরাউন্ডার। তবে তার মতে, হঠাৎ করেই তিনি কোনোভাবে দেবদূত হতে পারেন না।

স্টোকস বলেন, ‘ওই ঘটনাটা সবসময়ই আমাকে তাড়িয়ে বেড়ায়। মানুষ সবসময় আমাকে এ ব্যাপারে জিজ্ঞেস করে। আমি ঠিক আছি এটা নিয়ে এবং সেটা নিয়ে চলছি। আমি কখনোই হঠাৎ করে দেবদূত হতে পারি না। কারণ সেটা আমি না। আমি চেষ্টা করে গেছি এসব ব্যাপারে, যতটা সম্ভব ভাল সিদ্ধান্ত নেয়ার। কিন্তু আমি মনে করি না এসব ব্যাপারে কোন দ্বিতীয় সুযোগ আছে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে