| ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

আজ বৃষ্টিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হলে যা হবে

২০১৯ জুন ১১ ১২:৪৩:৫৬
আজ বৃষ্টিতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হলে যা হবে

ইংল্যান্ডের বিপক্ষে বাজেভাবে হারার পর ঘুরে দাঁড়াতে মুখিয়ে আছে বাংলাদেশ দল। তবে এক্ষেত্রে শুধু শ্রীলঙ্কা নয়, অপর একটি প্রতিপক্ষকেও মোকাবিলা করতে হবে হয়তো বাংলাদেশকে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ ম্যাচের দিন ব্রিস্টলে সারা দিনই বৃষ্টি হতে পারে। আজ বিকেল সাড়ে ৩টায় ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শ্রীলঙ্কা দলের বর্তমান যে অবস্থা তাতে আজকের ম্যাচে বাংলাদেশই ফেভারিট। লঙ্কানদের বিপক্ষে দুই পয়েন্ট ছাড়া অন্য কিছু চিন্তা করছে না বাংলাদেশ। তবে বৃষ্টির কারণে খেলাই না হলে দুই পয়েন্ট তো আর পাচ্ছে না মাশরাফির দল। সেক্ষেত্রে শ্রীলঙ্কা এক পয়েন্ট পাবে, বাংলাদেশ এক পয়েন্ট পাবে।

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে পয়েন্ট টেবিলের অবস্থান কেমন হবে চলুন দেখে নেওয়া যাক-

তিন ম্যাচ খেলে এক জয় পাওয়া বাংলাদেশ এই মুহূর্তে পয়েন্ট টেবিলের আট নম্বরে আছে। বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়াতে এক পয়েন্ট পেলে বাংলাদেশের পয়েন্ট হবে তিন। সেক্ষেত্রে পয়েন্টের হিসাবে ওয়েস্ট উইন্ডিজ, পাকিস্তানকে ধরে ফেলবে বাংলাদেশ। তাদের পয়েন্টও তিন।

শ্রীলঙ্কা তিন ম্যাচ খেলে একটিতে জিতেছে। হারের মুখে থেকে অন্য এক ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তিন নম্বর ম্যাচটি হেরে গেছে। তাদের বর্তমান পয়েন্ট তিন। আজকের ম্যাচ পরিত্যক্ত হলে তাদের পয়েন্ট বেড়ে দাঁড়াবে চার। সেক্ষেত্রে পয়েন্টের হিসেবে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়াকে ধরে ফেলবে লঙ্কানরা।

আজ যদি ম্যাচ অনুষ্ঠিত হয় আর বাংলাদেশ যদি জয় পায় তাহলে বাংলাদেশের পয়েন্টও হবে চার। অর্থাৎ বাংলাদেশ ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়াকে ধরে ফেলবে। এখন ম্যাচটা অনুষ্ঠিত হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে