| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লেস্টারে পুরোদমে শুরু টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ভিডিওসহ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মে ২০ ২৩:১০:২৭
লেস্টারে পুরোদমে শুরু টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ভিডিওসহ

স্কোয়াডের বাকি ১৩ জনের জন্য ছুটি ছিল রোববারের সারাদিন। তবে সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম ঠিকই লেস্টারের মাঠে সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন করেছেন সেদিন। লেস্টারের একাডেমির জুনিয়র বোলারদের মোকাবেলা করেন তারা। চোট কাটিয়ে সাকিবের অনুশীলনে ফেরা স্বস্তি দিয়েছিল টাইগার ভক্ত-সমর্থকদের মনে।

রোববার সাধারণ ছুটি কাটিয়ে আজ (সোমবার) বিশ্বকাপের জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু করেছে লেস্টারে থাকা বাংলাদেশ স্কোয়াডের সবাই। সেন্টার উইকেটে ব্যাটিং ঝালিয়ে নিয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহরা। পাশেই বোলিংটাও ঝালিয়ে নিয়েছেন মিরাজ, মোস্তাফিজ, সাইফউদ্দিনরা।

বাংলাদেশ সময় বেলা ৩টার (স্থানীয় সময় সকাল ১০টা) সময় শুরু হয় প্রথম দিনের প্রস্তুতি পর্ব। প্রায় তিন ঘণ্টার এ প্রস্তুতি পর্ব শেষ হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার সময়। ইংল্যান্ডের প্রায় ১৯ ঘণ্টা থাকে দিনের আলো। পরবর্তী দুই-তিনদিন টাইগারদের অনুশীলনের মাত্রাটা বেড়ে যাবে আরও বেশি।

লেস্টার থেকে জাতীয় দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জাগোনিউজকে জানিয়েছেন এসব তথ্য। সোমবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ মুঠোফোনে রাবিদ ইমাম বলেন, ‘গতকাল (রোববার) জাতীয় দলের ছুটি থাকলেও সাকিব আর মুশফিক ঐচ্ছিক অনুশীলন করেছিল। তবে আজ পুরো দলের অনুশীলন শুরু হয়ে গেল। সকাল ১০টায় (ইংল্যান্ড সময়) শুরু হয়ে এরই মধ্যে আড়াই ঘণ্টা অনুশীলন করে ফেলেছে ওরা। আরও আধঘণ্টার মতো চলবে এ অনুশীলন পর্ব।’

লেস্টারে আগামী ২৩ মে পর্যন্ত অবস্থান করবে টিম বাংলাদেশ। পরে ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে অংশগ্রহণকারী দেশগুলোর সকল দায়দায়িত্ব নেবে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তার আগপর্যন্ত লিস্টারে নিজেদের খরচেই অবস্থান করবে বাংলাদেশ।

এদিকে ২৪ মে থেকেই শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তবে বাংলাদেশের ম্যাচ দুইটি হলো ২৬ ও ২৮ মে, কার্ডিফে। তাই ২৩ মে তেই লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে বাংলাদেশ। সেদিনই দুবাই থেকে তামিম ইকবাল এবং দেশ থেকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও যোগ দেবেন দলের সঙ্গে।

তবে মাশরাফি ইংল্যান্ড যাবেন আরও আগে। কারণ ২২ তারিখ সব দলের অধিনায়কদের নিয়ে সংবাদ সম্মেলনসহ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে আইসিসি। সেখানে অংশ নিয়ে পরদিন দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুইটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে পুরো দল। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

ক্রিকেট

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

কোহলি-গম্ভীর পুরাণ দ্বৈরথ! কেকেআর ও আরসিবির হাইভোল্টেজ ম্যাচ

আইপিএলে সন্ধ্যায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু অনেকের কাছে, বিরাট ...

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

টাইগারদের গুরু হাথুরুসিংহেকে বিশ্বের সেরা কোচ বললেন যিনি!

বাংলাদেশের মাটিতে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। দুই দলের আর মাত্র একটি টেস্ট বাকি। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে