| ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

বাংলাদেশকে বিশাল রানের টার্গেট ছুড়ে দিল আয়ারল্যান্ড

২০১৯ মে ১৫ ১৯:১৭:৫৫
বাংলাদেশকে বিশাল রানের টার্গেট ছুড়ে দিল আয়ারল্যান্ড

ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের মধ্যকার আজকের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছে আয়ারল্যান্ড। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হয় ৩:৪৫ মিনিটে। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটি বাংলাদেশের জন্য নিয়মরক্ষার ম্যাচ। এই ম্যাচে তাই একাধিক পরিবর্তন এসেছে টাইগারদের একাদশে। বিশ্বকাপের আগে বাংলাদেশের বেঞ্চের শক্তি পরীক্ষা করতেই এই পরিবর্তন আজকের একাদশে।

বাংলাদেশের একাদশে আজকে এসেছে চার পরিবর্তন। দলে এসেছে লিটন দাস। বাদ পড়েছে সৌম্য সরকার। দলে এসেছে মোসাদ্দেক। বাদ পড়েছে মেহেদী হাসান মিরাজ। এছাড়াও মুস্তাফিজ ও মিঠুন বাদ পড়েছেন। দলে এসেছেন সাইফ উদ্দিন এবং দলে এসেছেন রুবেল হোসেন।

ব্যাট করতে নেমে ভালোই শুরু করেছিল আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও জেমস ম্যাককুলাম। রুবেলে দ্বিতীয় ওভার ছয় মেরে বল হারিয়ে ফেলেন পল স্টার্লিং। তবে এই ওভারে আঘাত হানেন রুবেল। ওপেনার জেমস ম্যাককুলাম ফিরিয়ে দেন তিনি। ১০ বলে ৫ রান করে লিটনের হাতে ধরা পড়ে ফিরে যান তিনি। জেমস ম্যাককুলাম বাংলাদেশি বোলাদের বেশ ভোগাচ্ছিলেন পল স্টার্লিং ও বালবিরনি। তবে রাহীর ৬ষ্ঠ ওভারে ৪ বলে হাঁকাতে গিয়ে মুশফিকের হাতে ধরা পড়েন। আর এতে ওয়ানডে ক্রিকেটে নিজের প্রথম উইকেটে দেখা পান রাহী। তবে পল স্টার্লিং ঠিকই তার কাঙ্খিত অর্ধশতক হাকিয়েছেন। ৫১ বলে ৫০ রান করে তিনি।

বালবিরনি আউট হলে ক্রিজে আসেন পোটারফিল্ড। ঠান্ডা মাথায় খেলে একটি অর্ধশতক তুলে নিলেন তিনি। ৭০ বলে ৫০ রান পোটারফিল্ড। অবশ্য এর আগে একটি ক্যাচ দিয়েছিলেন তিনি। কিন্তু ক্যাচটি নিজে পারননি তামিম। স্টার্লিংয়ে ও দু্টি ক্যাচ মিস করেছে বাংলাদেশের খেলোয়াড়রা। প্রথমে সাব্বির পরে মাহমুদউল্লাহ।

পরপর ক্যাচ মিসের খেসারত দিতে হলো বাংলাদেশকে। দু্‌ই বার জীবন পেয়ে সেঞ্চুরিতে পরিণত করলে পল স্টার্লিং। বাংলাদেশের বোলারদের তুলধুলো করে নিজে আরেকটি কাঙ্খিত সেঞ্চুরি করলেন তিনি। পল স্টার্লিংয়ের পর পোটারফিল্ড সেঞ্চুরি হাঁকার ৯৪ রানে রাহি বলে ফিরে যান। শেষ পর্যন্ত ৫০ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯২ রান করে আয়ারল্যান্ড। বাংলাদেশকে জিতে হলে ২৯৩ রান করতে হবে। রাহি ৯ ওভার বল করে ৫৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, জেমস ম্যাককুলাম, বালবিরনি, পোটারফিল্ড, কেভিন ও’ব্র্যায়েন, মার্ক আদাইর, গেরে উইলশন, ডকরেল, রানকিন, ব্যারি ম্যাককার্থি, জস লিটল।

বাংলাদেশের একাদশ: তামিম, লিটন দাস, মোসাদ্দেক, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, রুবেল, সাব্বির, মাশরাফি, আবু জায়েদ রাহী।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে