| ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

চরম উত্তেজনায় শেষ হলো বাংলাদেশ পাকিস্থানের ম্যাচ,জেনেনিন ফলাফল

২০১৯ মে ১৫ ১৭:৩৩:৩৯
চরম উত্তেজনায় শেষ হলো বাংলাদেশ পাকিস্থানের ম্যাচ,জেনেনিন ফলাফল

লঙ্গার ভার্শনের পর ওয়ানডে সিরিজেও পরাজিত দলের ভূমিকায় থাকতে হয়েছে। তবে শেষ ম্যাচ জিতে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল পেয়েছে সান্ত্বনা। একমাত্র জয় দিয়ে দলটি শেষ করেছে বাংলাদেশ সফর।

বুধবার (১৫ মে) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খুলনার শেখ আবু আসের স্টেডিয়ামে মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল ও সফরকারী পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান সংগ্রহ করে ২৭৯ রান, ৯ উইকেট হারিয়ে।

দলের পক্ষে এদিন শতক হাঁকান ওপেনার হাসিবউল্লাহ। ১৪১ বলের মোকাবেলায় ১১টি চার ও ৪টি ছক্কায় ১২৯ রান করেন তিনি। এছাড়া অন্যান্যদের মধ্যে আরেক ওপেনার সামির সাকিব ৬৪ ও মুহাম্মাদ শেহজাদ ২৩ রান করেন। বাংলাদেশের পক্ষে শামসুল ইসলাম ইপন পাঁচটি এবং মাহফুজুর রহমান রাব্বি তিনটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার ম্ফিজুল ইসলাম রবিনকে হারানো বাংলাদেশ মিডল অর্ডারে দৃঢ়তা পেলেও তা দলকে জয় এনে দিতে পারেনি। ৪৭.৫ ওভার ব্যাট করে ক্ষুদে টাইগাররা এদিন গুটিয়ে যায় ২৫০ রানে। ফলে ২৯ রানের সান্ত্বনার জয় পায় পাকিস্তান।

দলের পক্ষে অবশ্য এদিনও চওড়া ছিল সাকিব শাহরিয়ারের ব্যাট, তিনি উপহার দেন ৬০ রানের দারুণ এক ইনিংস। এছাড়া মাহফুজুর রহমান রাব্বি ৪৬, অধিনায়ক রিহাদ খান ৪৩ ও খালি হাসান ২৬ রান করেন।

পাকিস্তানের পক্ষে ফরহাদ খান ও আসির মুঘল দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল: ২৭৯/৯ (৫০ ওভার)হাসিবউল্লাহ ১২৯, সামির ৬৪, শেহজাদ ২৩ইপন ৪৫/৫, রাব্বি ৪৯/৩

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল: ২৫০ (৪৭.৫ ওভার)সাকিব ৬০, রাব্বি ৪৬, রিহাদ ৪৩আসির ৩৭/৩, ফরহাদ ৫২/২

ফল: পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল ২৯ রানে জয়ীসিরিজ: বাংলাদেশ ২-১ ব্যবধানে জয়ী।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে