| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

বিপিএলে দল পরিবর্তন করছেন তামিম ইকবাল,যে দলের হয়ে খেলবেন তিনি

২০১৯ মে ১২ ১১:৩৩:১৫
বিপিএলে দল পরিবর্তন করছেন তামিম ইকবাল,যে দলের হয়ে খেলবেন তিনি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন তামিম ইকবাল। তবে এবার আর ভিক্টোরিয়ান্সদের হয়ে মাঠে নামতে দেখা যাবে না তাকে। বিপিএলের ৭ম আসরে খুলনা টাইটান্সের হয়ে খেলবেন তামিম ইকবাল।

২০১৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠেয় বিপিএলের ৬ষ্ঠ আসরে চ্যাম্পিয়ন্স হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফাইনালে ৬১ বলে ১৪১ রানের টর্নেডো ইনিংস খেলেন তামিম। জানা গিয়েছে, ফ্র‍্যাঞ্চাইজিটির সাথে সম্পর্ক ভালো যাচ্ছে না এই ওপেনারের। তাই পরবর্তী আসরে দল বদল হচ্ছে তার।

এবার একই বছরে বসতে যাচ্ছে বিপিএলের দুই আসর। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএলে দক্ষিণ অঞ্চলের ফ্র‍্যাঞ্চাইজি খুলনা টাইটান্সের হয়ে খেলবেন দেশসেরা ওপেনার।

বিপিএলের ৬ আসর শেষে সর্বোচ্চ রানের মালিক তামিম। ৫৭ ইনিংসে ১২৩.৮১ স্ট্রাইকরেটে তার সংগ্রহ ১৮২৫ রান। নামের পাশে আছে ১৬টি অর্ধশতক ও ১টি শতক। একমাত্র শতকটি করেন ফাইনালের মঞ্চে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে।

খুলনা টাইটান্সের আইকন ক্রিকেটার হিসেবে গত তিন আসর ধরে খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে আছেন তিনি। ৬ষ্ঠ আসর শুরুর আগে ছিলেন শীর্ষে। কিন্তু সর্বশেষ আসরে খুব একটা ভালো করতে পারেননি তিনি। ভালো করতে ব্যর্থ হয়েছে তার দলও। পয়েন্ট টেবিলের তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল টাইটান্স।

তামিম এই পর্যন্ত চিটাগাং কিংস, চিটাগাং ভাইকিংস, দুরন্ত রাজশাহী ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন। একমাত্র ভিক্টোরিয়ান্সের হয়েই তিনি শিরোপা জিতেছেন। অপরদিকে, বিপিএলের কোনো আসরেই এখনো শিরোপার দেখা পায়নি খুলনা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে