| ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

উইন্ডিজের জয়ে দারুন সুখবর পেলো বাংলাদেশ

২০১৯ মে ১২ ১১:১৩:৪৪
উইন্ডিজের জয়ে দারুন সুখবর পেলো বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে দাঁড়াতেই পারেনি আয়ারল্যান্ড। মাত্র ১৮৫ রানে গুটিয়ে গিয়ে ম্যাচটা শেষ পর্যন্ত ১৯৬ রানে হেরেছিল স্বাগতিকরা। সেই উইন্ডিজের বিপক্ষেই কাল প্রথমে ব্যাটিং করে ৩২৭ রান তোলে আয়ারল্যান্ড। ওয়ানডেতে তিনশ’ পেরুনো স্কোর যে কোনো কন্ডিশনে যে কোনো দলের জন্যই বেশ চ্যালেঞ্জিং। তবে এতো চ্যালেঞ্জিং একটা স্কোর গড়েও পরে সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ড।

ব্যাটিং যতটা ভালো হলো আইরিশদের বোলিংটা যে তার ধারে কাছেও হলো না। আয়ারল্যান্ডের বোলিং ছিল একেবারেই সাদামাটা। ফলে পরে ব্যাটিং করতে নেমে ৪৭.৫ ওভারেই পাঁচ উইকেটের জয় নিশ্চিত করে ফেলে উইন্ডিজ। এই জয়ে সিরিজের তৃতীয় দল হিসেবে বাংলাদেশের বেশ লাভই হলো।

আয়ারল্যান্ড ম্যাচটা জিতলে ফাইনালে উঠার সমীকরণ বাংলাদেশের জন্য বেশ কঠিনই হয়ে পড়ত। কারণ আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচটা বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়াতে সেখান থেকে দুই পয়েন্ট কুড়িয়ে পেয়েছে আয়ারল্যান্ড। আজ জিতলে বাংলাদেশের সমান ৬ পয়েন্ট হতো স্বাগতিকদের। মাশরাফিদের জন্য বিষয়টি হুমকিই হয়ে যেতো।

কালকের ম্যাচের পর তিন ম্যাচে দুই জয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উইন্ডিজ। দুই ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া বাংলাদেশ দুই নম্বরে। আর সবার নিচে থাকা উইন্ডিজের পয়েন্ট ২, তিন ম্যাচে।

উইন্ডিজের কালকের জয়ের নায়ক সুনিল আমব্রিস। ওপেনিংয়ে ব্যাটিং করতে নেমে ১২৬ বল খেলে ১৯টি চার, ১টি ছক্কার সাহায্যে ১৪৮ রান করেছেন তিনি। এছাড়া রোস্টন চেজ ৪৬, জনাথন কার্টার ৪৩ ও জেসন হোল্ডার ৩৬ রান করেন। ৪৭.৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয়ের জন্য ৩৩১ রান তোলে ফেলে উইন্ডিজ।

এর আগে অ্যান্ডি বালবারনির শতকে (১৩৫) নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩২৭ রানের স্কোর গড়েছিল আয়ারল্যান্ড।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে