| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

প্রথম ম্যাচ জয়ের পুরো কৃতিত্ব যাকে দিলেন মাশরাফি

২০১৯ মে ০৮ ১১:৪০:২৫
প্রথম ম্যাচ জয়ের পুরো কৃতিত্ব যাকে দিলেন মাশরাফি

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে গতকাল আয়ারল্যান্ডে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। আর এই ম্যাচে বাংলাদেশ জিতেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। বাংলাদেশের এই জয়ের ম্যাচে ১৪৪ রানের ওপেনিং জুটি গড়েছিল তামিম ইকবাল এবং সৌম্য সরকার। আর তাতেই ভেঙে যায় বাংলাদেশের ২১ বছর আগে করা রেকর্ড।

১৯৯৮ সালে বাংলাদেশ কেনিয়ার বিপক্ষে ওপেনিং জুটিতে করেছিল ১৩৭ রান যা এতদিন ছিল সর্বোচ্চ। রফিক এবং আতাহার আলি খান সেই জুটি গড়েছিলেন। আর সেই রেকর্ডটি ছাড়িয়ে গেল তামিম ও সৌম্য।

এদিন বোলাররা উইকেট পেয়েছেন। ব্যাটসম্যানরা খেলেছেন দেখেশুনে রানও পেয়েছে। এমন জয়ে এমন জয় বিশ্বকাপে আত্মবিশ্বাস জোগাবে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা

তিনি বলেন, এমন জয় বিশ্বকাপে আত্মবিশ্বাস জোগাবে। শুরুটা সবসময়ই গুরুত্বপূর্ণ। আমি মনে করি, প্রস্তুতি ম্যাচে হারার পর ছেলেরা দারুণ করেছে। পরের ম্যাচের জন্য এটা উৎসাহ যোগাবে।

তিনশ’র নিচে ক্যারিবীয়দের আটকে রাখায় জন্য বোলারদের কৃতিত্ব দিতেই হবে। উইকেট পেয়েছেন সবাই। অধিনায়ক নেতৃত্ব নিয়েছেন সামনে থেকে। এক মোস্তাফিজ ছাড়া বাকিদের ইকোনমি রেটও আশা জাগানিয়া।

বোলাদের পাশাপাশি ব্যাটিংয়ে নির্ভার বাংলাদেশের তামিম-সৌম্য খেলেছেন দেখেশুনে। তাদের মধ্যে কোন অস্থিরতা ছিলোনা, ছিলো জয়ের পথে এগিয়ে যাওয়ার দারুণ প্রত্যয়। দুজনই পারতেন ম্যাজিক ফিগার স্পর্শ করতে। সেটা হয়নিতো কি হয়েছে? একবারও বিপর্যয়ে পড়েনি লাল সবুজের দল। সাকিব-মুশফিক নির্ভরতা। জয় নিয়ে ছেড়েছেন মাঠ।

এ বিষয়ে মাশরাফি বলেন, এখনো সবার সুযোগ আছে। আমাদের কঠোর পরিশ্রম করে যেতে হবে ফাইনালে পৌঁছনোর জন্য। আমরা এখন সামনের দিকে তাকিয়ে আছি।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে