| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এবারের আইপিএলে সর্বোচ্চ দামি ১০ ক্রিকেটার যারা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ফেব্রুয়ারি ১৭ ২৩:০৮:২৪
এবারের আইপিএলে সর্বোচ্চ দামি ১০ ক্রিকেটার যারা

নিলামে তাকে নিয়ে কম টানাটানি হয়নি। তার ভিত্তিমূল ছিল ১ কোটি ৫০ লাখ রুপি। শুরুতে তার প্রতি আগ্রহ দেখায় দিল্লী ক্যাপিটালস। এরপর বিড করে রাজস্থান রয়্যালস। সেখানে অংশ নেয় কিংস ইলিভেন পাঞ্জাবও। অবশেষে ৮ কোটি ৪০ লাখ রুপিতে তাকে দলে টানতে সক্ষম হয় রাজস্থান।

অবশ্য গত আইপিএলে খুব একটা ভালো করেননি উনাদকাট। ওভারপ্রতি ৯.৬৫ গড়ে রান দিয়ে ১৫ ম্যাচে ৪৪.১৮ বোলিং গড়ে ১১ টি উইকেট শিকার করেন তিনি। তবুও তার ওপর আস্থা রেখেছে রাজস্থান রয়্যালস।

তবে এবারের নিলামে সবচেয়ে বড় চমক বরুণ চক্রবর্তী। তার ভিত্তিমূল ছিল মাত্র ২০ লাখ রুপি। দিল্লী ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস প্রথমে নিলামে অংশ নেয়। ধীরে ধীরে চড়া হতে থাকে তার দাম। এরপর কিংস ইলেভেন পাঞ্জাব ও কলকাতা নাইট রাইডার্সও অংশ নেয়। ৮ কোটি ৪০ লাখ রুপি দিয়ে এ স্পিনারকে শেষ পর্যন্ত দলে টানে পাঞ্জাব।

সবচেয়ে দামী বিদেশি ক্রিকেটার ইংলিশ অলরাউন্ডার স্যাম কারানকেও দলে নিয়েছে কিংস ইলিভেন পাঞ্জাব। তার মূল্য ৭ কোটি ২০ লক্ষ রুপি।

আইপিএলের সবচেয়ে দামী দশ ক্রিকেটার:১। জয়দেব উনাদকাট (ভারত) – রাজস্থান রয়্যালস- ৮ কোটি ৪০ লাখ ভারতীয় রুপি ২। বরুণ চক্রবর্তী (ভারত)- কিংস ইলিভেন পাঞ্জাব- ৮ কোটি ৪০ লাখ ভারতীয় রুপি ৩। স্যাম কারান (ইংল্যান্ড)- কিংস ইলিভেন পাঞ্জাব- ৭ কোটি ২০ লাখ ভারতীয় রুপি ৪। কলিন ইনগ্রাম (দক্ষিণ আফ্রিকা)- দিল্লী ক্যাপিটালস- ৬ কোটি ৪০ লাখ ভারতীয় রুপি ৫। কার্লোস ব্র্যাথওয়েট (উইন্ডিজ)- কলকাতা নাইট রাইডার্স- ৫ কোটি ভারতীয় রুপি।

৬। অক্ষর প্যাটেল (ভারত)- দিল্লী ক্যাপিটালস- ৫ কোটি ভারতীয় রুপি ৭। মোহিত শর্মা (ভারত)- চেন্নাই সুপার কিংস- ৫ কোটি ভারতীয় রুপি ৮। শিভাম ডুবে (ভারত)- রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু- ৫ কোটি ভারতীয় রুপি ৯। মোহাম্মদ সামি (ভারত)- কিংস ইলিভেন পাঞ্জাব- ৪ কোটি ৮০ লাখ ভারতীয় রুপি ১০। প্রভসিমরান সিং (ভারত)- কিংস ইলিভেন পাঞ্জাব- ৪ কোটি ৮০ লাখ ভারতীয় রুপি।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

মুজিব কে হারিয়ে আরেক আফগানে থিতু হল কলকাতা

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আইপিএলের ১৭ তম আসর পুরোদমে চলছে। তবে ইনজুরি সেরে উঠতে পারেননি কলকাতা নাইট ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে