| ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

সবাইকে টপকিয়ে সেমিফাইনালে বাংলাদেশ 

২০১৭ জুন ০৬ ০২:৪৯:১৬
সবাইকে টপকিয়ে সেমিফাইনালে বাংলাদেশ 

বৃষ্টির কারনে পরিত্যক্ত বাংলাদেশ অস্ট্রেলিয়া ম্যাচ। দুই দলের পয়েন্ট ভাগাভাগি হওয়ায় এবারে সেমিফাইনালে বাংলাদেশ১ রানে পড়ল শেষ ৪ উইকেট: তামিম ইকবালের বিদায়ের পরপরই হুড়মুড় করে ভেঙে পড়ল বাংলাদেশের টেল-এন্ডার। ১ রানে শেষ ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ অলআউট ১৮২ রানে। জয়ের জন্য অস্ট্রেলিয়াকে করতে হবে ১৮৩।

১৯৯৭ সালের পর ১৮৩ বা এর কম রান তাড়ায় কখনো হারেনি অস্ট্রেলিয়া।৪৩তম ওভারে মিচেল স্টার্কের প্রথম বলে তামিম ফেরার পর তৃতীয় ও চতুর্থ বলে আউট হন মাশরাফি বিন মুর্তজা ও রুবেল হোসেন। দলকে ১৮১ রানে রেখেই ফিরেছেন এই তিনজন। তামিমের সঙ্গে কিছুটা লড়াই করা মেহেদী হাসান মিরাজও (১৪) ফিরেছেন স্টার্কের পরের ওভারেই। নিজের শেষ ৯ বলে ৪ উইকেট স্টার্কের!

তামিমের ৫ রানের দুঃখ: মাত্র ৫ রানের জন্য চ্যাম্পিয়নস ট্রফিতে টানা দ্বিতীয় সেঞ্চুরি করতে পারলেন না তামিম ইকবাল। ব্যক্তিগত ৯৫ রানে মিচেল স্টার্ককে উঠিয়ে মারতে গিয়ে লং লেগে জশ হ্যাজেলউডের হাতে ধরা পড়েন বাঁহাতি ব্যাটসম্যান। ১১৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৯৫ রানের ইনিংসটি সাজান তিনি।ওয়ানডেতে এই নিয়ে তৃতীয়বার ‘নার্ভাস নাইন্টি’র শিকার হলেন তামিম। মজার ব্যাপার তিনটি ইনিংস থেমেছে ৯৫ রানে! আগের দুটি ২০১০ সালে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ও ২০১৫ বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে